দলের সাথে পাকিস্তান যেতে পারলেন না জিম্বাবুয়ের কোচ

ক্রিকেট দুনিয়া October 20, 2020 1,579
দলের সাথে পাকিস্তান যেতে পারলেন না জিম্বাবুয়ের কোচ

করোনা বিরতির পর প্রথম দল হিসেবে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ইতোমধ্যে লাহোর পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। কিন্তু ভিসা জটিলতায় পাকিস্তান যেতে পারেনি জিম্বাবুয়ের ভারতীয় হেড কোচ রাজপুত্র লালচাঁদ।


জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “হারারেতে অবস্থিত ভারতীয় দূতাবাসের কাছে লালচাঁদ রাজপুতের পাকিস্তান সফরের জন্য ছাড়পত্র চাওয়া হয়েছিল।


কিন্তু ভারতীয় নাগরিকদের জন্য দেশটির সরকার পাকিস্তান ভ্রমনের জন্য যে ভ্রমণ নির্দেশিকা দেওয়া আছে, সে অনুসারে দূতাবাস অনুমতি দিতে রাজি হয়নি।”


বিবৃতিতে রাজপুতের পাকিস্তান সফরে না যাওয়ার পাশাপাশি তাঁর অনুপস্থিতিতে পাকিস্তান সফরে দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে বোলিং কোচ ডগলাস হন্ডো দায়িত্ব পালন করবেন বলেও জানানো হয়েছে।


ভারত পাকিস্তান রাজনৈতিক অস্থিরতার কারণেই ভিসা পাননি রাজপুত। ভারতের শীর্ষস্থানিয় পত্রিকা ‘টিওই’ দাবি করেছে ভারত ও পাকিস্তানের মধ্যে বৈরি রাজনৈতিক সম্পর্কের কারণে তাকে ভিসা দেওয়া হয়নি।


ডেইলি মিররের দাবি, পাকিস্তানের পক্ষ থেকে ভিসা দিতে রাজি হয়নি। অন্যদিকে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলছেন, তারা রাজপুতের জন্য ভিসার ব্যবস্থা করেছিলেন। কিন্তু ভারতীয় কর্তৃপক্ষ নাকি রাজি হয়নি। - ডেইলি স্পোর্টস বিডি