বিশ্বকাপে অংশগ্রহণের জন্য ভারতের ভিসা চাইল পাকিস্তান

ক্রিকেট দুনিয়া October 20, 2020 1,852
বিশ্বকাপে অংশগ্রহণের জন্য ভারতের ভিসা চাইল পাকিস্তান

আগামী ২০২১ টি-২০ বিশ্বকাপ সূচি অনুযায়ী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতেই হবে। আর ঐ বিশ্বকাপে অংশ নিতে স্বাগতিক দেশ ভারতের কাছে পাকিস্তান ক্রিকেটারদের ভিসা চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।


অনেকদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজে নেই ভারত-পাকিস্তানের। সামনে হবে কিনা, তা নিয়েও আছে সংশয়। তবে সামনের বছর আইসিসির ইভেন্ট বিশ্বকাপ ভারতে হবে, সেখানে পাকিস্তানের অংশ নিয়েও জেগেছে শঙ্কা। সেটা নির্ভর করছে ভারতের সরকারের উপর।


ভিসা নিয়ে পিসিবির সিইও সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “এটা আইসিসির বিষয়। আমরা আমাদের চিন্তার বিষয় নিয়ে তাদের সঙ্গে আলাপ করেছি। বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজন করার কিছু নিয়ম আছে। যেমন অংশগ্রহণকারী দলগুলোকে স্বাগতিকরা ভিসা দেবে, থাকা-খাওয়া ও অনুশীলনের সুযোগ-সুবিধা নিশ্চিত করবে। পাকিস্তান ওই দলগুলোরই একটি। ভারতকে তাই আমাদের ক্রিকেটারদের ভিসা দিতেই হবে।”


“আমরা আইসিসির কাছে নিশ্চয়তা চেয়েছি আমাদের খেলোয়াড়রা যেন ভিসা পায়। এখন ‍আইসিসি (ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড) বিসিসিআইয়ের সঙ্গে কথা বলবে, কারণ (ভিসার ব্যাপারে) নির্দেশনা ও নিশ্চিতকরণ তাদের (ভারত) সরকারের কাছ থেকে আসবে।”– যোগ করেন ওয়াসিম।


সূত্রঃ স্পোর্টসজোন২৪