সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড়দের কেমন যাচ্ছে আইপিএল?

ক্রিকেট দুনিয়া October 20, 2020 2,927
সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড়দের কেমন যাচ্ছে আইপিএল?

আইপিএল মানেই টাকার ঝনঝনানি। সাথে বর্তমান সময়ে আইপিএল এতটাই জনপ্রিয়তা অর্জন করেছেন যে, যে কোন খেলোয়াড়ই আইপিএল খেলার জন্য উদগ্রীব হয়ে থাকেন। এমনকি দেশের খেলা ফেলেও আইপিএল খেলতে পিছপা হন না তাঁরা। কাড়ি কাড়ি অর্থ খরচ করে ফ্র‍্যাঞ্চাইজি গুলো বিশ্ব ক্রিকেটের সেরা তারকাদের কেনার চেষ্টা করেন। অনেক সময় তারা আশানুরূপ ফল পান। আবার অনেক সময় ব্যর্থও হন।


চলুন দেখা নেয়া যাক ৯ ম্যাচ শেষে কেমন পার্ফমেন্স করলেন আইপিএল ২০২০-এর সবচেয়ে দামি ৫ বিদেশি খেলোয়াড়ঃ-


১। প্যাট কামিন্সঃ

নিলাম থেকে কামিন্সকে কিনতে প্রচুর বেগ পেতে হয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে। সাড়ে ১৫ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছিল কেকেআর। এখন পর্যন্ত সবগুলো ম্যাচে খেলে বলার মত কিছুই করতে পারেনি এই টেস্টের নাম্বার ওয়ান বোলার। ৯ ম্যাচে নিয়েছেন মাত্র ৩ টি উইকেট। ব্যাট হাতে অবশ্য সামান্য অবদান রাখার চেষ্টা তিনি করেছেন। করেছেন এক অর্ধশতকে ১২৬ রান।


২। গ্লেন ম্যাক্সওয়েলঃ

অনেক ভরসা করে এই হার্ড হিটারকে দলে টেনেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তাকে কিনতে পাঞ্জাব খরচ করেছে ১০.৭৫ কোটি রুপি। কিন্তু ভরসার চুল পরিমাণও ফিরিয়ে দিতে পারেননি। উল্টো সুপার ফ্লপ ম্যাক্সি বার বার দলকে হতাশ করেছেন। ৯২ স্ট্রাইক রেটে ৯ ম্যাচে করেছেন মাত্র ৫৮ রান। সর্বোচ্চ ১৩*। বল হাতে নিয়েছেন মাত্র ১ টি উইকেট।


৩। ক্রিস মরিসঃ

১০ কোটি রুপিতে নিলাম থেকে এই প্রটিয়া অলরাউন্ডারকে কিনেছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অন্যান্য সবার থেকে সবচেয়ে বেশি এগিয়ে আছেন তিনি। বল হাতে বেশ ভালই প্রতিদান দিচ্ছেন ক্রিস মরিচ। মাত্র ৪ ম্যাচে সুযোগ পেয়েই তুলে নিয়েছেন ৯ টি মূল্যবান উইকেট।


৪। শেলডন কটরেলঃ

কটরেলকে কিনতে সাড়ে ৮ কোটি রুপি খরচ করেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। ৬ ম্যাচে সুযোগ পেয়ে নিয়েছেন ৬ টি উইকেট। আশার প্রতিদান দিতে না পারায় বাদ পড়েছেন দল থেকে। সুযোগ পাননি শেষ ৩ ম্যাচে।


৫। নাথান কোল্টার-নাইলঃ

এই অজি ফাস্ট বোলারকে দলে টানতে ৮ কোটি রুপি খরচা করেছে মুম্বাই। মুম্বাইয়ের জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্টদের মত তারকা ফাস্ট বোলারদের ভিড়ে প্রায় হারিয়েই গিয়েছিলেন তিনি। সুযোগ পেয়েছেন মাত্র ২ ম্যাচে ৷ নিয়েছেন ১ টি উইকেট।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি