জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণা করলো পাকিস্তান

ক্রিকেট দুনিয়া October 19, 2020 1,776
জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণা করলো পাকিস্তান

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২২ সদস্যের পাকিস্তান স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি, নভেম্বরে হতে যাওয়া সীমিত ওভারের এই সিরিজে জায়গা হয়নি অভিজ্ঞ শোয়েব মালিক, সরফরাজ আহমেদ ও মোহাম্মদ আমিরের।


সদ্য সমাপ্ত জাতীয় টি-টোয়েন্টি কাপে দুর্দান্ত পারফর্মেন্সের পুরস্কার হিসেবে প্রথমবারের মতো পাকিস্তান দলে ডাক পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান আব্দুল্লাহ শফিক। জাতীয় টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে ১০ ম্যাচে ৪৪.৭৫ গড়ে ৩৮৮ রান করেন আব্দুল্লাহ শফিক, স্ট্রাইকরেট ১৩৩; দুইটি ফিফটির বিপরীতে সেঞ্চুরি হাঁকিয়েছেন একটি।


প্রথম পাকিস্তানি ও ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণী ও টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি পেয়েছেন শিয়ালকোটের টপ অর্ডার ব্যাটসম্যান আব্দুল্লাহ শফিক।


৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছেড়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল, পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। ৩০ অক্টোবর মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে, বাঁকি দুই ওয়ানডে হবে ১ ও নভেম্বর। ৭, ৮ ও ১০ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শেষ হবে জিম্বাবুয়ে দলের ৩ সপ্তাহের পাকিস্তান সফর।


জিম্বাবুয়ে সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াডঃ


বাবর আজম, হায়দার আলী, আবদুল্লাহ শফিক, ইমাম-উল হক, হ্যারিস সোহেল, আবিদ আলী, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, রোহাইল নাজির, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, হারিস রউফ, মুসা খান, ওহাব রিয়াজ, উসমান কাদের, জাফর গোহর।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি