নিউজিল্যান্ড সফরে যেতে রাজি হননি রাসেল-লুইসরা

ক্রিকেট দুনিয়া 18 Oct 2020 at 11:04am 765
Googleplus Pint
নিউজিল্যান্ড সফরে যেতে রাজি হননি রাসেল-লুইসরা

পুরোপুরি না হলেও স্বাভাবিকের কাছাকাছি আছে ক্রিকেট বিশ্ব, প্রায় ৪ মাস সবধরনের ক্রিকেট বন্ধ থাকার পর ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে গড়ায় ক্রিকেট খেলা। প্রায় প্রতিটি দেশেই ফিরেছে ক্রিকেট, করোনা মোকাবিলায় সবচেয়ে সফল দেশ নিউজিল্যান্ডেও ক্রিকেট ফিরছে ১৯ অক্টোবর থেকে।


আন্তর্জাতিক ক্রিকেটের জন্যও খুব বেশি অপেক্ষা করতে হচ্ছে না নিউজিল্যান্ড ক্রিকেট দলকে, আগামী নভেম্বরে ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াডও ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, টি-টোয়েন্টি দলে নেই আন্দ্রে রাসেল, এভিন লুইসদের মতো বড় নাম।


আইপিএলে খেলতে বর্তমানে আরব আমিরাতে আছেন আন্দ্রে রাসেল, সেখানে সেভাবে নিজেকে মেলে ধরতে পারছেন না। বোলিংয়ে ভালো করলেও তার মুল যে কাজ ব্যাটিং সেটাই ভালো হচ্ছে না রাসেলের, নিউজিল্যান্ড সফরে রাসেলের নাম না থাকায় সবাই ভেবেছিলো ফর্মের কারণেই হয়তো টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি।


কিন্তু সেটা ভুল, উল্টো নিউজিল্যান্ড সফরে যেতে রাজি হননি খোঁদ আন্দ্রে রাসেলই; সেই তালিকায় আছে এভিন লুইস, লেন্ডল সিমন্সের মতো টি-টোয়েন্টির পরিক্ষিত নামও। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড অবশ্য টি-টোয়েন্টি তারকাদের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে, তবে কারণটা পরিস্কার করে কিছু জানায়নি সিডব্লিউআই।


এক বিবৃতিতে সিডব্লিউআই জানিয়েছে, “সফরের বিষয়ে নীতিগতভাবে অনুমোদন দিয়েছে বোর্ড অব ডিরেক্টরস। ২৭ নভেম্বর শুরু হতে যাওয়া সিরিজটিতে যারা যেতে রাজি হননি, তাদের সিদ্ধান্তকে অবশ্য সম্মান জানাচ্ছে সিডব্লিউআই। সফরে না যাওয়ার এ সিদ্ধান্তের কারণে তাদের ভবিষ্যতে বিবেচনায় প্রভাব পড়বে না।”


২৭ নভেম্বর অকল্যান্ডে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, ১৫ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট দিয়ে শেষ হবে সফরটি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া শিমরন হেটমায়ার, কিমো পল ও ড্যারেন ব্রাভো দলে ফিরেছেন। করোনার কারণে নিউজিল্যান্ডে গিয়ে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজ দলকে।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)