গেটাফের কাছে মেসিদের লজ্জার হার

ফুটবল দুনিয়া 18 Oct 2020 at 9:01am 1,273
Googleplus Pint
গেটাফের কাছে মেসিদের লজ্জার হার

লা লিগায় একই রাতে দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার হার। মাদ্রিদের হারের পরে, গেটাফের কাছে হেরেছে বার্সেলোনা। গেটাফের মাঠে ১-০ তে হেরেছে মেসিরা। ৯ বছর পরে গেটাফের কাছে হারল বার্সেলোনা।


২০১১ এর পরে প্রথমবার বার্সেলোনার বিপক্ষে জয় তুলে নিয়েছে গেটাফে। প্রথমার্ধের শুরু থেকেই কাউন্টার এটাক চালিয়েছে গেটাফে। ২০ মিনিটে মেসির শট বারে লেগে ফিরে গেলে শনির দশা যেন শুরু হয় বার্সেলোনার। তা আর কাটেনি ম্যাচ জুড়ে।


৩০ মিনিটে জং এর বাড়ানো বল থেকে শট নেন গ্রিজমান। কিন্তু বল বারের উপর দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানে।


দ্বিতীয়ার্ধে এসেই চমক দেখায় স্বাগতিক গেটাফে। ৫৫ মিনিটে নিয়োম কে আটকাতে গিয়ে ফাউল করেন ডি জং। ফলে পেনাল্টি পায় গেটাফে। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মাতা। নিখুঁত লক্ষ্যভেদে এগিয়ে যায় গেটাফে।


৭৯ মিনিটে ডি জং সহজ সুযোগ হাতছাড়া করেন। ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল গেটাফে। বার্সার ডিবক্সে মাতার পাস থেকে দুর্দান্ত শট নিয়েছিলেন হার্নান্দেজ। কিন্তু নেতোর পায়ে লেগে বল ক্রসবার থেকে ফিরে আসে।


৮৯ মিনিটে আরও একটা মিস করেন হার্নান্দেজ। বার্সার ডিফেন্ডারদের কাটিয়ে ওয়ান-টু-ওয়ানে বল নিয়ে এগিয়ে গেলে সামনে বাধা ছিল শুধু বার্সা গোলরক্ষক নেতো। কিন্তু হার্নান্দেজের নেয়া শট বারের উপর দিয়ে চলে গেলে গোল ব্যবধান আর বাড়েনি।


গেটাফের কাছে ১-০ তে হার নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল দখলে রেখে পুরো ম্যাচে মাত্র একবার অন টার্গেটে শট নিতে পেরেছে বার্সেলোনা। ৪ ম্যাচ এ ৭ পয়েন্ট নিয়ে টেবিলে বার্সার অবস্থান এখন ৯ এ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)