কোয়ারেন্টাইন না মানলে বাংলাদেশ সিরিজ স্থগিত : শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

ক্রিকেট দুনিয়া September 25, 2020 1,442
কোয়ারেন্টাইন না মানলে বাংলাদেশ সিরিজ স্থগিত : শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

আগামী ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাবার কথা, আর সেই উদ্দেশ্যেই মিরপুরে অনুশীলন চলছে ক্রিকেটারদের। জৈব সুরক্ষা নিশ্চিত করে হোটেলে কোয়ারেন্টাইনে আবদ্ধ ক্রিকেটাররা।


বিসিবি’র চাওয়া ছিল ১৪ দিনের কোয়ারেন্টাইনের অন্তত ৭ দিনের মুক্তি। কিন্তু, শ্রীলঙ্কা সরকারের টাস্কফোর্স কোন ছাড় দিতে রাজি নয়। দেশটির ক্রিকেট বোর্ড সচিব মোহন ডি-সিলভার কথাতেও সেটি স্পষ্ট।


লংকান টাস্কফোর্সের স্বাস্থ্যবিধি মেনে নিয়ে, ১৪ দিনের কোয়ারেন্টাইনের মাধ্যমে বাংলাদেশ যদি সফর করতে রাজী না হয়, তবে সিরিজ স্থগিত করবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।


এমন ঘোষণা দিয়েছে দেশটির দুই শীর্ষ কর্মকর্তা অ্যাশলে ডি-সিলভা ও মোহন ডি-সিলভা। আর সেক্ষেত্রে আগামী বছরের এই সময়ে সিরিজ আয়োজন করতে চায় দেশটির বোর্ড।


মোহন ডি-সিলভা বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের কথা চলছে। তারা কিছু বিষয়ে ছাড় চেয়েছে। কিন্তু, মনে রাখতে হবে করোনা মহামারি নিয়ন্ত্রণে রাখতে দারুণ সফল হয়েছে শ্রীলঙ্কা। আমাদের স্বাস্থ্যবিভাগ সেখান থেকে কোন নড়চড় হতে দেবে না। সুতরাং বাংলাদেশকে আমাদের বাস্তবতা মেনে নিয়েই সিরিজে আসতে হবে।


মোহন ডি-সিলভার চেয়ে এককাঠি সরেস বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি-সিলভা। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন প্রয়োজনে সিরিজ বছরখানেক পিছিয়ে যেতে পারে, তবে স্বাস্থ্যবিধিতে কোন ছাড় নয়!


সূত্রঃ স্পোর্টসজোন২৪