পাকিস্তানে সফরের অনুমতি পেলো জিম্বাবুয়ে

ক্রিকেট দুনিয়া September 23, 2020 1,446
পাকিস্তানে সফরের অনুমতি পেলো জিম্বাবুয়ে

কদিন ধরেই জোর গুঞ্জন উঠেছে করোনাভাইরাস দুর্যোগের এই সময়েও পাকিস্তানে সিরিজ খেলতে যাবে জিম্বাবুয়ে। তবে দেশটির সরকারের সবুজ সংকেতের জন্য ঝুলে ছিল এই সফরটি। অবশেষে দেশটির সরকার পাকিস্তান সফরের অনুমতি প্রদান করেছে।


এই সফরে বিশ্বকাপ সুপার লিগের তিনটি একদিনের আন্তর্জাতিক এবং তিনটি টি-টোয়েন্টিও খেলবে দু’দল। পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি সম্প্রতি এই সিরিজ নিয়ে অবহিত করে জিম্বাবুয়ে ক্রিকেট-জেডসিকে।


পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র জানায়, ‘পিসিবির চেয়ারম্যান এহসান মানি নিজেই এই সিরিজ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের প্রধান নির্বাহি উইলফ্রেড মুকন্দিয়ার সঙ্গে আলাপ করেন। এবং সে সময়ই জিম্বাবুয়ের পক্ষ থেকে এই প্রস্তাব গ্রহণ করা হয়।’


অক্টোবরের দ্বিতীয় ভাগে এই সফর অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে। তবে দুই বোর্ডের কথাবার্তা পাকাপাকি হলেও সিরিজটির ভাগ্য ঝুলে ছিল জিম্বাবুয়ের সরকারের ওপর।


কেননা করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিদেশ ভ্রমণের ওপর কড়া নির্দেশনা রয়েছে বিশ্বের সবকটি দেশেই। আর সবকিছু পর্যালোচনা করে বুধবার (২৩ সেপ্টেম্বর) জিম্বাবুয়ে ক্রিকেট দলকে পাকিস্তান সফরের অনুমতি দিয়েছে দেশটির সরকার।


পিসিবি’র এক কর্মকর্তা জানান, ‘দুই দেশের বোর্ড প্রধানের মধ্যে মুঠোফোনে যোগাযোগ হয়েছে। এবং এই সময় সিরিজ আয়োজনের ব্যাপারে সব সিদ্ধান্ত চূড়ান্ত হয়। কোভিড-১৯ এর কথা মাথায় রেখে কোয়ারেনটাইনের ব্যাপারটি নিয়েও সেসময় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।’

-দ্যা গ্যালারি, আমাদের সময়