ভুয়া ক্যাচে আউট চেয়ে আম্পায়ারের সাথে তর্কে ধোনি

ক্রিকেট দুনিয়া September 23, 2020 3,702
ভুয়া ক্যাচে আউট চেয়ে আম্পায়ারের সাথে তর্কে ধোনি

নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজস্থানের কাছে ১৬ রানে হেরেছে চেন্নাই সুপার কিংস। এদিন দলের হারের সাথে একটি ঘটনার জন্য বিতর্কের মুখে পড়েছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। মূলত, একটি ভুয়া ক্যাচে আউটের আবেদন জানিয়ে আম্পায়ারের সাথে ধোনির তর্কাতর্কিতেই এই বিতর্কের সৃষ্টি হয়েছে।


রাজস্থান ইনিংসের ১৮তম ওভারে (১৭.৫) চাহারের বলে টম কারানের কট বিহাইন্ডের আবেদন জানায় চেন্নাই সুপার কিংস। আম্পায়ার আউটও দেন। যদিও কারান দাবি করেন বল তাঁর ব্যাটে লাগেনি।


অাম্পায়াররা নিজেদের মধ্যে আলোচনা করে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানতে চান। কেঁচো খুঁড়তে বেরিয়ে পড়ে কেউটে। দেখা যায় বলটি ঠিক মতো তালুবন্দিই করেননি ধোনি।


প্রথমত, বল টম কারানের ব্যাটে লাগেনি। ইংলিশ তারকার দাবি সঠিক প্রমাণিত হয় টেলিভিশন রিপ্লেতে। দেখা যায় বল তাঁর থাই প্যাডে লেগেছে। পরে দেখা যায় বল মাঠ ছোঁয়ার পর ধোনির গ্রাভসে জমা পড়েছে। ধোনি সম্ভবত বুঝতেও পেরেছিলেন সেটা। তবে আম্পায়ারের প্রাথমিক সিদ্ধান্তের বিরোধিতাও করেননি তিনি।


বরং আম্পায়াররা টম কারানের কথা অনুযায়ী টিভি আম্পায়ারের সিদ্ধান্ত জানতে চাওয়ায় এবং আউটের সিদ্ধান্ত প্রত্যাহার করায় ধোনিকে অসন্তুষ্ট দেখায়। অাম্পায়ারের সঙ্গে এই নিয়ে পরে কথাও বলতে দেখা যায় মাহিকে।


আসলে রাজস্থানের কাছে রিভিউ বাকি ছিল না। তাই ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত অনুযায়ী টম কারানের সাজঘরে ফেরা উচিত ছিল। কিন্তু ফিল্ড আম্পায়াররা জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ারের সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নেন। এই বিষয়টাই মেনে নিতে পারেননি মাহি।


আর ধোনি যে সত্যিটা জেনেই ফলস ক্যাচের দাবি জানিয়েছেন, এই বিষয়টাই মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। - স্পোর্টসজোন২৪