শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে জয় পেলো রাজস্থান

ক্রিকেট দুনিয়া September 23, 2020 1,621
শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে জয় পেলো রাজস্থান

টসে হেরে ব্যাট করতে নেমে সঞ্জু স্যামসন এবং স্টিভ স্মিথের ১২১ রানের রেকর্ড জুটিতে ভর করে রাজস্থান রয়্যালর্স সংগ্রহ করে ২১৬ রান। মারমুখি মেজাজে রাজস্থান চার-ছয়ের ফুলঝুরি স্কোর বোর্ড সমৃদ্ধ করতে থাকে।


এবারের আইপিলে প্রথমবারের মত ২০০ রানে লক্ষ্য ছুঁড়ে দিতে সক্ষম হয়েছে রাজস্থান। সঞ্জু স্যামসন ৭৪ এবং স্টিভ স্মিথ ৬৯ রান তুলে এই বিশাল স্কোরে বড় অবদান রাখে।


শেষ ওভারে জোফ্রা আর্চারের পরপর ৪ বলে ৪ ছক্কার সাথে ২৯ রান রাজস্থানের দর্শকদের মন জয়ের সাথে ক্রিকেট প্রেমীদের স্মৃতীতে অনেক দিনের স্মরণীয় হয়ে থাকবে। এই বোলার ৮ বলে ২৭ রানে অপরাজিত থাকেন।


ফাফ ডু প্লেসিসের ব্যাটিংয়ে ভর করে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের আশা জাগিয়ে রেখেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু ১৮.৫ ওভারে নিজের ৭২ রানে ফাফ ডু প্লেসিস আউট হলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায়। শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইরে দরকার ছিল ৩৭ রান।


ধোনি এদিন ১৭ বলে ২৯ রানে অপরাজিত থাকেন। সেই সাথে অনেক দিন পরে দর্শক দেখতে পায় হেলিকাপ্টার শটে সেই পরিচিত ছক্কা। শেষ ওভারে মাহির ব্যাট থেকে আসে ৩ টি বিশাল ছক্কা।


চেন্নাই ভক্তদের জন্যই সাবেক এই অধিনায়কের ছক্কা গুলোই ছিল শান্তনা। শেষে ২০০ রানে ওভার শেষ হলে। রাজস্থান ১৬ রানে জয় নিজেদের করে নেয়।


সংক্ষিপ্ত স্কোরঃ


রাজস্থান রয়্যালসঃ ২১৬/৭, ওভারঃ ২০। (স্যাঞ্জু স্যামসান ৭৪, স্টিভেন স্মিথ ৬৯, জোফরা আর্চার ২৭*, রাহুল তেওতিয়া ১০, স্যাম কারেন ৩/৩৩, দিপক চাহার ১/৩১)।


চেন্নাই সুপার কিংসঃ ২০০/৬, ওভারঃ ২০। (ফাফ ডু প্লেসিস ৭২, শেন ওয়াটসন ৩৩, মহেন্দ্র সিং ধোনি ২৯*, কেদার যাদব ২২, রাহুল তেওতিয়া ৩/৩৭, জোফরা আর্চার ১/২৬, শ্রেয়াস গোপাল ১/৩৮)।


সূত্রঃ আমাদের সময়, ডেইলি স্পোর্টস বিডি