‘ম্যান অব দ্য ম্যাচ’ আম্পায়ারকে দেয়া হোক : শেবাগ

ক্রিকেট দুনিয়া 21 Sep 2020 at 3:50pm 1,621
Googleplus Pint
‘ম্যান অব দ্য ম্যাচ’ আম্পায়ারকে দেয়া হোক : শেবাগ

দুবাইয়ে রোববার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের খেলায় দুই দলই থামে সমান ১৫৭ রানে। তবে আম্পায়ারের ভুলের ঘটনা ঘটে পাঞ্জাব ইনিংসের ১৯তম ওভারে। কাগিসো রাবাদার ইয়র্কার লেংথের বল লং অনে ঠেলে দেন ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল।


মাঠে উপস্থিত ক্রিস জর্ডান ও আগারওয়াল দ্রুত নেন দুই রান। কিন্তু লেগ আম্পায়ার নিতিন মেনন সঙ্কেত দেন, রান গণনা করা হবে এক। কারণ, নন-স্ট্রাইক প্রান্তে থাকা জর্ডান প্রথম রান নেওয়ার সময় ক্রিজ পার করেনি।


কিন্তু একটু পরই টিভি রিপ্লেতে দেখা যায়, জর্ডান বেশ পরিস্কারভাবেই ক্রিজ পেরিয়েছিলেন। তবে আম্পায়ারের সিদ্ধান্তে আর বদল আসেনি। শেষ পর্যন্ত ওই এক রানের আক্ষেপ সঙ্গী করে টাই নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব শিবির। শেষ পর্যন্ত সুপার ওভারে হারও দেখে।


ম্যাচ শেষে তুমুল আলোচনা ছিল সেই এক রান কম দেওয়া নিয়ে। এই বছরই আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নেওয়া আম্পায়ার নিতিন মেনন পড়েন তোপের মুখে। বরাবরই খোলামেলা কথা বলার জন্য পরিচিত শেবাগ সরাসরিই আম্পায়ারকে শূলে চড়ালেন।


ভারতীয় এই কিংবদন্তি ওপেনার বলেন, ‘ম্যান অব দা ম্যাচ হিসেবে যাকে বেছে নেওয়া হয়েছে, আমি তাতে একমত নই। এক রান কম দিয়েছেন যে আম্পায়ার, ম্যান অব দা ম্যাচ দেওয়া উচিত ছিল তাকেই। এটি শর্ট রান ছিল না এবং সেটিই পার্থক্য গড়ে দিয়েছে।’


সূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)