আইপিএল নাকি 'ইন্ডিয়ান ভুঁড়ি লিগ'?

ক্রিকেট দুনিয়া 20 Sep 2020 at 7:27pm 656
Googleplus Pint
আইপিএল নাকি 'ইন্ডিয়ান ভুঁড়ি লিগ'?

অনেক বাধা পেরিয়ে শনিবার সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। তবে এবারের আইপিএলকে অনেকে বলা শুরু করেছেন ‘ইন্ডিয়ান ভুঁড়ি লিগ’!


আবুধাবিতে শনিবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে খেলেছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ম্যাচটিতে একাধিক খেলোয়াড়ের ফিটনেস ও শারীরিক গড়ন দেখেই এমন বলতে শুরু করেছেন নেটিজেনরা।


করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন পেশাদার ক্রিকেটের বাইরে ছিলেন ভারতীয় ক্রিকেটাররা। মাঠে কার্যত অনুশীলনে নামেননি। বাড়িতেই যতটা শারীরিক কসরত করেছেন। আইপিএলের জন্য সংযুক্ত আরব আমিরাতে গিয়েই দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন অনেকে। স্বল্প ক’দিনের অনুশীলনেই নেমে পড়েছেন প্রতিযোগিতা মূলক ম্যাচে।


যে কারণে আইপিএলের উদ্বোধনী ম্যাচে বেশ কয়েকজন খেলোয়াড় ‘বাড়তি বোঝা’ নিয়ে খেলতে নেমেছিলেন! বিশেষ করে রোহিত শর্মা, সৌরভ তিওয়ারির ভুঁড়ি দেখেই ‘ফ্যাট শেমিং’ শুরু করেছেন অনেকে।


এমনকি ক্রিকেটারদের ভুঁড়ি নিয়ে টুইট করেন হর্ষ ভোগলে। সংক্ষিপ্ত বার্তায় তিনি বলেন, ‘আজ বেশ কিছু স্বাস্থ্যবান কোমর দেখতে পাচ্ছি...।’ ভারতীয় হকি দলের সাবেক অধিনায়ক বীরেন রাসকুইনহা তো খেলোয়াড়দের ফিটনেস নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দেন। তিনি বলেন, ‘আমি কখনো গলির ক্রিকেটের বেশি খেলিনি।


কিন্তু আইপিএলে কয়েকজন খেলোয়াড়কে এত আনফিট দেখে আমি রীতিমতো অবাক। আমি অপর কোনো শারীরিক খেলা স্মরণে আনতে পারছি না, যেখানে খেলোয়াড়রা সর্বোচ্চ পর্যায়ে এ রকম ফিটনেস নিয়ে সামলাতে পারে।’


সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)