ইংল্যান্ড সিরিজও আরব আমিরাতে আয়োজন করবে ভারত

ক্রিকেট দুনিয়া 20 Sep 2020 at 11:47am 513
Googleplus Pint
ইংল্যান্ড সিরিজও আরব আমিরাতে আয়োজন করবে ভারত

ভারতের করোনা পরিস্থিতি মোটেও ভালো নয়, কোন কিছুতেই আক্রান্ত আর মৃত্যুতে লাগাম টানতে পারছে না দেশটি। যার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য হচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, একই ভাগ্য মেনে নিতে হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনেও।


এ বছরের অক্টোবর থেকে ২০২১ সালে ফেব্রুয়ারির মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করার কথা ছিল ভারতের। তবে করোনা ভাইরাসের কারণে পূর্ব নির্ধারিত সময়ে সিরিজটি মাঠে গড়ানো নিয়ে দেখা দেয় অনিশ্চয়তার। এর মধ্যে আবার আইপিএল পিছিয়ে সেপ্টেম্বরে শুরু হচ্ছে, তাই এমনিতেও নভেম্বরের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজনের কোন সম্ভাবনাই নেই।


অন্য দিকে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত, তাই স্বাভাবিকভাবেই ফেব্রুয়ারির আগে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা সম্ভব নয় ভারতের জন্য। অন্য দিকে ভারতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কোন লক্ষ্মণই দেখা যাচ্ছে না, সিরিজটি নিয়ে তাই অনিশ্চয়তা ছিলই। তবে ভারতে নয়, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি নিশ্চিত ভাবে আয়োজনে করতে আরব আমিরাতকেই বেছে নিচ্ছে বিসিসিআই।


ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজনের জন্য আজ আরব আমিরাত ক্রিকেট বোর্ড ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মধ্যে সমঝোতা স্মারক চুক্তি সাক্ষর হয়েছে। চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা এখনও করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড কিংবা আরব আমিরাত, তবে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় রেখেই পরিকল্পনা করেছে বিসিসিআই।


বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, “ইসির ভাইস-চেয়ারম্যান, মি. খালিদ আল জারুনির সাথে আলোচনা হয়েছে, বিসিসিআই এবং ইসিবি এর মধ্যে একটি সমঝোতা চুক্তি এবং হোস্টিং চুক্তি স্বাক্ষর করেছি, যাতে আমাদের দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক বাড়ানো যায়।”


এর আগে ভারতের বিপক্ষে সিরিজ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন ইংলিশ হেড কোচ ক্রিস সিলভারউড। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও গতমাসে জানিয়েছিলেন, আমরা অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং আমরা সেটা খেলবো। - ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)