অন্য দেশ হলে শ্রীলঙ্কা সফরেই আমাকে বিবেচনা করত: আশরাফুল

ক্রিকেট দুনিয়া 20 Sep 2020 at 10:57am 1,834
Googleplus Pint
অন্য দেশ হলে শ্রীলঙ্কা সফরেই আমাকে বিবেচনা করত: আশরাফুল

বয়স ৩৬ হলেও এখনো জাতীয় দলের হয়ে একবার হলেও খেলার স্বপ্ন দেখেন বাংলাদেশের ক্রিকেটের সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। সেজন্য নিজের পরিশ্রম করে যাচ্ছেন নিয়মিত। কিন্তু দলে সুযোগ কিংবা সুযোগের সম্ভাবনা কোনটাই দেখা যাচ্ছেনা।


প্রায় ৭-৮ মাসের বিরতি কাটিয়ে টাইগাররা ক্রিকেটে ফিরতে পারে শ্রীলঙ্কা সফর দিয়ে। আর এই সফরের প্রাথমিক দলেও জায়গা হয়নি আশরাফুলের। লঙ্কানদের বিপক্ষে সবচেয়ে সফল হওয়াতেও সুযোগ না পেয়ে হতাশ হয়েছেন টাইগার সাবেক এই অধিনায়ক। এর জন্য অবশ্য দেশের ক্রিকেটের কালচারকেই দায়ী করেছেন তিনি।


নিজের অফিশিয়াল ফেইসবুক পেজ থেকে বৃহস্পতিবার ভক্তদের সঙ্গে লাইভ প্রশ্নোত্তর পর্বে যুক্ত হয়েছিলেন আশরাফুল। সেখানেই শ্রীলঙ্কা সিরিজ নিয়ে একপর্যায়ে আক্ষেপ ঝড়ে আশরাফুলের কণ্ঠে, ‘আমাদের এই কালচারটা হয়নি যে, ৩৬ বছরের কোনো ক্রিকেটারকে নিয়ে চিন্তা করা।


যদিও এটা অন্য দেশ হলে শ্রীলঙ্কা সিরিজেই হয়তো আমাকে চিন্তা করত। যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে পাঁচটা সেঞ্চুরি, যেহেতু এই ৬-৭ মাস ক্রিকেট খেলা হয়নি। সবাই তো শূন্য থেকেই শুরু করেছে…। ’


তবে এতেও হাল ছাড়ছেন না বিশ্বের সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ান, ‘আমাকে হয়তো বা ঘরোয়া ক্রিকেটে এক্সট্রা-অর্ডিনারি পারফরম্যান্স করেই আসতে হবে। সেটার জন্য আমি তৈরি আছি। সবাই দোয়া করবেন যেন আমি সেই জায়গায় সুযোগ পাই। ওই জায়গায় সুযোগ না পেলে আবার কঠিন। ’


ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হতে হয়েছিল আশরাফুলকে। নিষেধাজ্ঞা কাটিয়ে আশরাফুল আবার ফেরার স্বপ্ন দেখেন শুধু নিজের জন্য তা নয়। মানুষের ভালোবাসার প্রতিদান দেওয়ার তাড়না তার মধ্যে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)