এলপিএলের নিলামে শীর্ষ ক্যাটাগরিতে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া 18 Sep 2020 at 10:33am 44,248
Googleplus Pint
এলপিএলের নিলামে শীর্ষ ক্যাটাগরিতে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার

সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ নভেম্বর শুরু লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসর। এর আগে ১ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। যেখানে বিভিন্ন দেশের ১৫০ ক্রিকেটার নাম লিখিয়েছেন।


নিলামের নাম লেখানো সব ক্রিকেটারদের নাম এখনো প্রকাশ করেনি লঙ্কান বোর্ড। তবে এই নিলামে আইকনের পরেই সবচেয়ে দামী ক্রিকেটার হিসেবে মারকুই ক্যাটাগরিতে যেসব বিদেশী ক্রিকেটার থাকবেন তাদের তালিকা প্রকাশ করেছে লঙ্কান গণমাধ্যম নিউজওয়ার।


লঙ্কান গণমাধ্যমের প্রতিবদনে যে তালিকা প্রকাশ করেছে সেখানে নাম আছে বাংলাদেশি পাঁচ ক্রিকেটারের। সাকিব আল হাসান ছাড়া বাকিরা হলেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুশফিকুর রহিম।


এই তালিকার বাইরেও আরও কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নিলামে ওঠার সম্ভাবনা রয়েছে। সূত্রমতে তারা হলেন লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত।


এবারের আসরে অংশ নেবে পাঁচটি দল। কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা শহরের নামে খেলবে এই দলগুলো। প্রতিবেদন অনুসারে পাঁচটি ফ্র্যাঞ্চাইজির জন্য পাঁচ জন আইকন ক্রিকেটারও নির্ধারণ করা হয়েছে।


নিলামের মাধ্যমে তাদের ঠিকানা নিশ্চিত হবে। বলা বাহুল্য পাঁচ জন আইকন ক্রিকেটারই শ্রীলঙ্কান। তারা হলেন অ্যাঞ্জেলো ম্যাথুস, লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা, কুশল পেরেরা ও দাসুন শানাকা।


অন্যদিকে ভারত থেকে আছেন, মুনাফ প্যাটেল, প্রাভিন কুমার, শাদাব জাকাতি এবং মানপ্রিত গনি। পাকিস্তান থেকে, শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ আমির এবং শোয়েব মালিকের নাম আছে।


ক্যারিবিয়ান দ্বীপ থেকে থাকছেন, ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ডোয়াইন ব্রাভো, ডোয়াইন স্মিথ, এভিন লুইস। দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি, মরনে মরকেল, ইমরান তাহির, হেনরিক ক্ল্যাসেন এবং ভ্যান ডার ডুসেনের নাম আছে।


নিউজিল্যান্ড থেকে রয়েছেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি অ্যান্ডারসন এবং কলিন মুনরো। ইংল্যান্ড থেকে রাভি বোপারা, জনি বেয়ারস্টো; আফগানিস্তানের মোহাম্মদ নাবী ও মুজিব উর রহমান এবং নেদারল্যাণ্ডের রায়ান টেন ডেসকাট রয়েছেন মারকুই তালিকায়।


এলপিএলে প্রতি দলে ৬ জন করে বিদেশি ক্রিকেটার খেলতে পারবে পাঁচ ফ্র্যাঞ্চাইজির এই টুর্নামেন্টে। মোট ৩০ জন আন্তর্জাতিক ক্রিকেটারসহ ৬৫ জন স্থানীয় ক্রিকেটার খেলতে পারবেন এই টুর্নামেন্টে। প্রতিটি দলে থাকবে ১৯ ক্রিকেটার।


প্রথমবারের মতো হতে যাওয়া এলপিএল চলবে ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত । মোট ম্যাচ হবে ২৩টি। ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা—এই তিন ভেন্যুতে খেলা হবে। হাম্বানটোটায় উদ্বোধন হবে টুর্নামেন্টের। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)