আগামী মাসে পাকিস্তান সফরে যাবে জিম্বাবুয়ে

ক্রিকেট দুনিয়া 16 Sep 2020 at 2:13pm 3,492
Googleplus Pint
আগামী মাসে পাকিস্তান সফরে যাবে জিম্বাবুয়ে

অক্টোবরে জিম্বাবুয়ের নির্ধারিত পাকিস্তান সফর অনেকটাই নিশ্চিত কলছেন জিম্বাবুয়ে ক্রিকেট চেয়ারম্যান তাভেঙ্গুয়া মুকুহলানি। আনুষ্ঠাানিক ঘোষণা আসতে পারে খুব শিগগিরই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আয়োজনের মধ্য দিয়ে মুলতান সবশেষ ১২ বছরে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হবে।

সীমিত ওভারের সফরটিতে জিম্বাবুয়ে জৈব সুরক্ষিত পরিবেশে রাখতে ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে পিসিবি। জৈব সুরক্ষিত পরিবেশ তৈরিতে পরামর্শ চাওয়া হচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও আইসিসির। সিরিজের সবকটি ম্যাচ মুলতান ও রাওয়ালপিন্ডি এই দুই ভেন্যুতেই সীমাবদ্ধ রাখার পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

করোরা পরবর্তী প্রথম ও এখনো পর্যন্ত একমাত্র দেশ হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছে ইংল্যান্ড। ফলে অন্যান্য দেশের জন্য জৈব সুরক্ষিত পরিবেশ তৈরিতে ইংল্যান্ডকে ভাবা হচ্ছে রোল মডেল।

ইসিবির পরামর্শ মেনে সফরকারী জিম্বাবুয়ের কোয়ারেন্টাইন মেয়াদ সংক্ষিপ্ত করার পরিকল্পনা পিসিবির। নূন্যতম তিনদিন থেকে সর্বোচ্চ ৭ দিন হতে পারে কোয়ারেন্টাইন মেয়াদ।

এদিকে সফর নিশ্চয়তার বিষয়ে জিম্বাবুয়ে ক্রিকেট চেয়ারম্যান তাভেঙ্গুয়া মুকুহলানি ক্রিকইনফোকে বলেন, আমরা পাকিস্তান সফরে যাচ্ছি এটা দ্রুতই পরিষ্কার হয়ে যাবে। মূলত আসন্ন আনুষ্ঠানিক ঘোষণাকেই ইঙ্গিত করেছেন জিম্বাবুয়ে ক্রিকেট প্রধান।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)