ইসলাম ও ক্রিকেটের সৌন্দর্য এক ফ্রেমে

খেলাধুলার বিবিধ September 12, 2020 4,032
ইসলাম ও ক্রিকেটের সৌন্দর্য এক ফ্রেমে

ক’রোনা ভাইরাসের আগ্রাসনে এমনিতে সারাদেশ থমকে আছে। মাঠে নেই খেলাধুলাও। কিন্তু এর মধ্যেই মা – ছেলের ক্রিকেট খেলার একটি ছবি হৃদয় কেড়েছে সবার।


সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে, বল ছুঁড়ছে ছোট্ট এক শিশু। ব্যাট হাতে আপাদমস্তক হিজাব পরিহিত একজন মহিলা। পরে জানা গেল, সেই ব্যাটসম্যান হলেন মা, আর বোলার শিশুটি তারই সন্তান।


অভাবনীয় এমন এক চিত্রই দেখা গেছে রাজধানীর পল্টন মাঠে। অনেকের চোখে অনুপ্রেরণাদায়ক এক ছবিও বটে। ইতোমধ্যেই ভাইরাল হওয়া এই ছবিটি নজর কেড়েছে সবার।


ক্রিকেট শাহরিয়ার নাফিসও নিজের পেজে শেয়ার করতে ভুল করেননি ছবিটি। যার ক্যাপশন ছিল ‘ছবিটি শেয়ার না করে পারলামনা, ইসলাম ও ক্রিকেটের সৌন্দর্য একটি ফ্রেমে।’


রাজধানীর পল্টন ময়দানে চলছিল বেসবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। সেই ম্যাচ দেখতে হাজির হয়েছেন গুটিকয়েক দর্শকও। তবে সবার চোখ আটকে গেছে পাশের ক্রিকেট পিচে।


মাদরাসা ছাত্র শেখ ইয়ামিন সিনান (১১) কবি নজরুল ক্রিকেট একাডেমিতে ক্লাস করতে আসে। আজও সিনানকে ক্রিকেট ক্লাসে নিয়ে এসেছিলেন মা ঝর্ণা আক্তার।


কিন্তু তখনো বন্ধুরা কিংবা প্রশিক্ষক না আসায় মাকে নিয়েই নেট প্র্যাকটিস শুরু করে দেয় সিনান। বোরখা পরিহিতা ঝর্ণা আক্তারকে ব্যাটিংয়ে পাঠিয়ে কিছুক্ষণ বোলিং করে সে।


ছোট্ট সিনানের ছুড়ে দেওয়া বলের ঘূর্ণিতে ব্যাটসম্যান ঝর্ণা আক্তার পরাস্ত হলে, সাকিব আল হাসানের মতোই উচ্ছ্বাসে ফেটে পড়ে শিশুটি।


আর এই সুন্দর এই মুহুর্ত গুলো যারা সুনিপুণভাবে ক্যামেরাবন্দি করে সবাইকে দেখার সুযোগ করে দিয়েছেন তাদের মধ্যে অন্যতম একজন ডেইলি স্টারের আলোকচিত্রী ফিরোজ আহমেদ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪