অন্ধ শিশুদের জীবন বদলে দিচ্ছেন লিওনেল মেসি

খেলাধুলার বিবিধ September 10, 2020 2,478
অন্ধ শিশুদের জীবন বদলে দিচ্ছেন লিওনেল মেসি

মাঠে ভক্তদের হৃদয় কেড়ে নেওয়া ফুটবল সুপারস্টার লিওনেল মেসি মাঠের বাইরের কাজেও মানুষের হৃদয় কেড়েছেন বার বার। বিভিন্ন মানবিক কাজের মাধ্যমে উদারতার পরিচয় দিয়েছেন তিনি৷ এইতো কদিন আগে আর্জেন্টেনিতে ক’রোনার মধ্যে হাসপতাল নির্মানের ঘোষণা দিয়েছিলেন তিনি।


এছাড়াও বেশ কয়েকটি হাসপাতালে ক’রোনা চিকিৎসায় সহায়তার অনেক সরঞ্জাম দিয়েছিলেন তিনি। অন্যান্য অনুদান তো আছেই। এবার আরো একটি মহৎ কাজ শুরু করলেন আর্জেন্টাইন সুপারস্টার।


অন্ধ ও দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের সহায়তায় জন্য ক্যাম্পেইন শুরু করেছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। দৃষ্টি সহায়ক ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান ওরক্যামের সঙ্গে মিলে এই উদ্যোগটি নিয়েছেন গ্রহের অন্যতম সেরা এই ফুটবলার।


বেশ কয়েকজন অন্ধ ও দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাকে মূল্যবান ‘ওরক্যাম মাইআই’ ডিভাইস দিচ্ছেন। ইসরায়েলের প্রযুক্তিতে নির্মিত বিশেষ ডিভাইসসহ এই চশমাটির দাম প্রায় ৪ হাজার ২০০ পাউন্ড হলেও উপহার হিসেবে বাচ্চারদের দিচ্ছেন মেসি।


কিছু দেশ নির্বাচন করে সেসব দেশ থেকে অন্ধ শিশু এই ডিভাইসটি পাচ্ছেন ছয় বারের বর্ষসেরা ফুটবলার মেসির হাত থেকে। এরই মধ্যে বেশ কয়েকজনকে ‘দৃষ্টি ফেরানো’ চশমাটি হস্তান্তর করেছেন মেসি। তারা এটি পরে সময়ের অন্যতম সেরা ফুটবলারের সঙ্গে সাক্ষাৎও করেছে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪