সাকিব শ্রীলঙ্কা সফরেই দলের সাথে জয়েন করবে: পাপন

ক্রিকেট দুনিয়া August 15, 2020 6,328
সাকিব শ্রীলঙ্কা সফরেই দলের সাথে জয়েন করবে: পাপন

জুয়াড়ির ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ আছেন সাকিব আল হাসান। আর ইতিমধ্যেই সাকিব পার করে ফেলেছেন বেশিরভাগ সময়। আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ কাটিয়ে ক্রিকেটে ফিরবেন নাম্বার ওয়ান অলরাউন্ডার।


এদিকে ক’রোনা মহামারির পর আগামী অক্টোবরেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টাইগাররা। ২৪ অক্টোবর শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকা প্রথম টেস্ট। প্রথম টেস্টে সাকিব না খেলতে পারলেও দ্বিতীয় টেস্টেই লঙ্কানদের বিপক্ষে ফিরতে পারেন তিনি।


বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ জানিয়েছেন নিষেধাজ্ঞা প্রত্যাহারের দিন থেকেই জাতীয় দলে ফিরবে সাকিব। শনিবার (১৫ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এসে তিনি একথা জানান।


পাপন বলেন, ‘যেদিন ওর নিষেধাজ্ঞাটা উঠে যাবে তারপরেই সে আমাদের সঙ্গে খেলতে পারবে। তখন থেকেই তাকে খেলানোর জন্য বিবেচনা করা হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা সবাই অধীর আগ্রহে বসে আছি কবে সাকিব ফিরবে।


কিন্তু এসবের সাথে ওর ফিটনেস, প্রস্তুতিরও একটা ব্যাপার আছে। এ জন্য ও ওর মতো যেভাবে অনুশীলন করা দরকার… এখনতো সে আমাদের সঙ্গে করতে পারছেনা।


এখন নিষেধাজ্ঞার কারণে আমদের সঙ্গে করতে পারবেনা। এ কারণে সে বিকল্প চিন্তা ভাবনা করছে। আমার সঙ্গে কথা বলেছে। শেষ যখন কথা হলো তখন বলেছে এ মাসের শেষ দিকে চলে আসবে। আর আশা করছি ও ফিট থাকবে, সবই থাকবে এবং আমাদের সঙ্গে শ্রীলঙ্কায় সে জয়েন করতে পারবে।’


ফিটনেসের প্রশ্নের বিসিবি বস বললেন, ‘ও বিসিবি’র সঙ্গে অনুশীলন করতে পারবেনা, কিন্তু অন্য কোনো দল পেলে খেলতে পারবে। উদাহরণ হিসেবে আমি বলছি যদি সে পাড়ায় টিম পায়, সেখানে খেলতে পারবে। কিন্তু বিসিবি’র কারও সঙ্গে খেলতে পারবেনা। তবে এখন থেকেই আমরা দেখবো।


আইন অনুসারেই সে আমাদের ফিজিও, কোচের সঙ্গে আলাদা আলাদা করে কাজ করতে পারবে। ওকে তো ফিটনেস টেস্ট দিতে হবে। আর আমরা তাকে আগেই শ্রীলঙ্কায় যেতে বলবো। ওখানেও তাকে পর্যবেক্ষণ করা যাবে। এসব নিয়েই আলাপ আলোচনা হচ্ছে।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪