শুরুতে মরগান-ওয়ার্নারদের পাচ্ছেনা আইপিএল

ক্রিকেট দুনিয়া August 14, 2020 3,573
শুরুতে মরগান-ওয়ার্নারদের পাচ্ছেনা আইপিএল

সবকিছু ঠিক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকেই আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএলের ১৩তম আসার। বিশ্বকাপ স্থগিত হওয়ায় আইপিএল মাঠে গড়ানো নিয়ে শঙ্কা না থাকলেও শুরু থেকেই সব ক্রিকেটারদের পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। বিশেষ করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের শুরু থেকে অংশগ্রহণের সুযোগ নেই সেটা বলাই যায়।


ভারতীয় বোর্ডের পক্ষে আইপিএল সংক্রান্ত কোনো নির্দেশিকা এখনো জারি করা হয়নি। তবে করোনা সংক্রমণের আশঙ্কার কথা মাথায় রেখে স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ে বিসিসিআই যে কড়া পদক্ষেপ নেবে এতে কোনো সন্দেহ নেই।


তা ছাড়া করোনা নিয়ে আরব আমিরাতেও নির্দিষ্ট সরকারি প্রোটোকল রয়েছে। আর সেই প্রোটোকল মেনে খেলা হলে টুর্নামেন্ট শুরু করতে হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের ছাড়াই। টুর্নামেন্টের প্রথম সপ্তাহে অজি ও ইংলিশ ক্রিকেটারদের না পাওয়ার ব্যাপার নিশ্চিত ফ্র্যাঞ্চাইজিদের।


টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার আগেই ক্রিকেট অস্ট্রেলিয়া ইংল্যান্ড সফরের প্রস্তুতির নির্দেশ দেয় অজি ক্রিকেটারদের। আজ ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশিত হয়েছে।


যেখানে তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে ২ সেপ্টেম্বর শুরু হবে অজিদের ইংলিশ সফর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলা হবে ১৬ সেপ্টেম্বর। তার ঠিক তিন দিনের মাথায় শুরু হয়ে যাবে আইপিএল।ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা তৃতীয় ওয়ানডে খেলে সেদিনই লন্ডন থেকে দুবাইয়ে পৌঁছে যেতে পারেন।


তবে দুবাইয়ে পৌঁছে দেশটির প্রোটোকল অনুযায়ী করোনা টেস্ট করাতে হবে তাদের। রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত ক্রিকেটারদের কোয়ারেন্টাইন থেকে বেরোনো সম্ভব নয়। সেই প্রক্রিয়াতেই ৪৮ থেকে ৭২ ঘণ্টা কেটে যাবে।


তার উপর আন্তর্জাতিক বিমান চলাচলেও ক্রিকেটারদের বিসিসিআইয়ের নির্দেশিকা মানতে হবে। সব মিলিয়ে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যোগ দিতে ৭ থেকে ১০ দিন সময় লেগে যেতে পারে। - জি নিউজ, আমাদের সময়