ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া August 14, 2020 11,545
ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ক’রোনা পরিস্থিতির মধ্যে অনেক দেশেই যখন ক্রিকেটই বন্ধ তখন ক্রিকেটে ব্যাস্ত সময় পার করছে ইংল্যান্ড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের পর, আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে পাকিস্তান বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে ক্রিকেটর জন্মভূমির দেশ। এরপর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।



এরপর আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। খেলবে তিনটি ওয়ানডে ও সমান তিনটি টি-টোয়েন্টি। ক্রিকেটে ফেরার ম্যাচের জন্য তৈরি হতে নিজেদের ২১ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে অজিরা।


অস্ট্রেলিয়ার ২৬ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন ৫ ক্রিকেটার। প্রাথমিক দলে উসমান খাজা – ট্রাভিস হেড থাকলেও জায়গা হয়নি চূড়ান্ত দলে। বাদ পড়েছেন ডি অর্চি শর্ট, বেন ম্যাকডারমট ও মাইকেল নেসের। এছাড়াও প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন রাইলি মেরেডিথ, জশ ফিলিপ ও ড্যানিয়েল স্যামস।


গত জুলাইয়ে ইংল্যান্ড সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে যা বার সূচি ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ক’রোনার কারণে সেটি স্থগিত করা হয়।


৪, ৬ ও ৮ সেপ্টেম্বর সাউদাম্পটনের রোজ বোলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এরপর ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে তারা। ম্যাচগুলো ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে।


অস্ট্রেলিয়ার ২১ সদস্যের প্রাথমিক দল: স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, অ্যালেক্স ক্যারি, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা, অ্যাশটন আগার, শন অ্যাবট, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, রিলি মেরেডিথ, জশ ফিলিপে ও ড্যানিয়েল স্যামস।


সূত্রঃ স্পোর্টসজোন২৪