সাকিবের জন্য প্রস্তুতি ম্যাচ আয়োজন করতে চান ডমিঙ্গো

ক্রিকেট দুনিয়া August 12, 2020 9,693
সাকিবের জন্য প্রস্তুতি ম্যাচ আয়োজন করতে চান ডমিঙ্গো

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অক্টোবরের মাঝামাঝি সময়ে শ্রীলঙ্কা সফরে যাওয়া কথা রয়েছে বাংলাদেশের। তবে কোয়ারেন্টাইন ও প্রস্তুতি মিলিয়ে দু’দলের এই সিরিজ শুরু হতে সময় লাগতে পারে নভেম্বর পযর্ন্ত। যার কারণে সাকিবকে এই সিরিজে পাবে বাংলাদেশ।


কারণ ২৮ অক্টোবর শেষ হচ্ছে দেশ সেরা অলরাউন্ডারের এক বছরের নিষেধাজ্ঞা। সেই সাথে সাকিবকে ফেরাতেও মরিয়া বিসিবি। তবে হুট করে সাকিবকে দলে নিতে চাননা টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো। সাকিব ফেরার আগে প্রস্তুতি ম্যাচের আয়োজন করতে চান তিনি। সেই সাথে তার ফিটনেসও দেখবেন বলে জানিয়েছেন তিনি।


সম্প্রতি ইএসপিএনক্রিকইনফোকে ডোমিঙ্গো বলেন, “আমি মনে করি সাকিব এক বছরের জন্য বাইরে থাকা মানে এই না যে ৬-৭ মাস (করোনা প্রভাবে) বাইরে থাকা বাকি ক্রিকেটারদের সাথে খুব বেশি পার্থক্য হবে (ফিটনেস)। আমরা আশা করি সব খেলোয়াড় ফিট রয়েছে। অবশ্যই, ফিটনেস প্রমাণে একটা নির্দিষ্ট মানদন্ড রয়েছে।”


“সাকিব ও অন্যান্যদের জন্য আমাদের কিছু ম্যাচ সময় আয়োজন করতে হবে। কোন ধরণের ক্রিকেট ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করা কঠিন। আমি মনে করি তার জন্য আমাদের কিছু ম্যাচ খেলার সুযোগ খুঁজে বের করা উচিৎ। সে বিশ্বমানের খেলোয়াড় এবং আমি নিশ্চিত সে খুব শীঘ্রয়ই ফিরবে, তবে ফিটনেস একটি গুরুত্বপূর্ণ বিষয়।”– যোগ করেন তিনি।


তবে সাকিব নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগে আনঅফিসিয়াল ম্যাচ খেলতে পারবেন কিনা, তা নিয়ে ডোমিঙ্গো জানান, “এটি এমন একটি বিষয় যা আমাদের নির্বাচকদের সাথে আলাপ করতে হবে। আমি মনে করিনা যে সাকিব ২৯ অক্টোবরের আগে কোন অফিসিয়াল ম্যাচে অংশ নিতে পারবে।


তাই তার আনঅফিসিয়াল ম্যাচগুলোতে অংশ নেওয়ার সুযোগ আছে। আন্তঃ স্কোয়াডের ম্যাচগুলো হতে পারে আনঅফিসিয়াল। তবে তাকে খেলানোর আগে আমাদের এ ব্যাপারেও পরিষ্কার হয়ে নিতে হবে।”


সূত্রঃ স্পোর্টসজোন২৪