আইপিএলের টাইটেল স্পন্সর হতে চায় বাবা রামদেবের পতঞ্জলি

ক্রিকেট দুনিয়া August 11, 2020 3,372
আইপিএলের টাইটেল স্পন্সর হতে চায় বাবা রামদেবের পতঞ্জলি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) আইপিএল) থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছে চিনা মোবাইল প্রতিষ্টান ভিভো। এবার সেই জায়গায় টাইটেল স্পন্সর হতে আবেদন করেছে বাবা রামদেবের বিতর্কিত সংস্থা পতঞ্জলি! ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে এমনটাই জানিয়েছেন পতঞ্জলির মুখপাত্র।


পতঞ্জলি সংস্থা মূলত একটি আয়ুর্বেদিক সংস্থা। এর মূল কর্ণধার বাবা রামদেব। সংস্থা সূত্রে খবর, কেবল মাত্র দেশের বাজারে নয় আইপিএল-এর টাইটেল স্পনসর হয়ে বিশ্ববাজারেও নিজেদের নাম প্রচার করতে চায় সংস্থা।


এই খবর নিশ্চিত করে সংবাদসংস্থা পিটিআই-কে পতঞ্জলির মুখপাত্র বলেন, “আমরা বিষয়টি দেখছি। কারণ ভোকাল ফর লোকাল হল মূল ভাবনা। ভারতের ব্র্যান্ডকে বিশ্বের বাজারে তুলে ধরার এখন একটি গুরুত্বপূর্ণ সময়। আমরা সেই দিক থেকে বিষয়টি পর্যালোচনা করছি।”


যদিও এখনও সবুজ সংকেত দেয়নি সংস্থা কিংবা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। জানা গিয়েছে, সোমবার এই সংস্থার কাছে আবেদন জানায় বিসিসিআই এবং ১৪ অগাস্টের মধ্যে লিখিত আবেদন জমা দেওয়ার কথা বলা হয়। পতঞ্জলি মুখপাত্র বলেন, “এখন আমরা ফাইনাল সিদ্ধান্ত নেওয়ার পথে।”


গত সপ্তাহেই আইপিএল-২০২০ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ভিভো। ভারত-চিন সীমান্ত সংঘাত এবং ভারতে চিনা পণ্য ব্যবহারে নিষেধাজ্ঞার কারণেই এই সিদ্ধান্ত বলে মনে করছে সবাই।


তবে কী এবার দেশিয় ব্র্যান্ডে আস্থা রাখতে চাইছে বিসিসিআই? বাবা রামদেবের এই সংস্থার বার্ষিক টার্নওভার ১০ হাজার ৫০০ কোটি টাকা। ২০১৮-১৯ অর্থবর্ষে লাভ তুলেছে ৮ হাজার ৩২৯ কোটি টাকা। এবার কি তবে ‘পতঞ্জলি আইপিএল ২০২০’ দেখবে ক্রিকেট বিশ্ব?


সূত্রঃ স্পোর্টসজোন২৪