ফরম্যাটে আটকে আছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচি

ক্রিকেট দুনিয়া 10 Aug 2020 at 7:59pm 1,943
Googleplus Pint
ফরম্যাটে আটকে আছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচি

গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনার কারণে সিরিজিটি স্থগিত করতে বাধ্য হয় লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। স্থগিত হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজ আগামী সেপ্টেম্বর-অক্টোবরে হওয়ার কথা থাকলেও এখনও সূচি চূড়ান্ত করতে পারেনি দুই বোর্ড। সমস্যাটা বেঁধেছে ফরম্যাট নিয়ে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, এখনও ফরম্যাট চূড়ান্ত না হওয়াতেই সূচি করা যাচ্ছে না।

সূচি অনুযায়ী, শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড টেস্টের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও আয়োজন করতে চাইছে। দুই বোর্ডের মধ্যে এ নিয়ে এখনও আলোচনা চলছে। ফরম্যাট নিয়ে তারা সিদ্ধান্তে এলেই আসবে চূড়ান্ত সূচির ঘোষণা।

আজ (সোমবার) বিসিবি থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তেমনটাই জানিয়েছেন নিজামউদ্দিন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। আমাদের প্রাথমিক আলোচনা ছিল তিন টেস্টের একটা সিরিজ হবে।

এর সঙ্গে আরও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব এসেছে, যেটা আমরা অভ্যন্তরীণ আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে জানাবো। সূচি আমরা এখনও চূড়ান্ত করিনি, কোন কোন ফরম্যাটে খেলা হবে, সেটা চূড়ান্ত করে তারিখগুলো ফাইনাল করবো।’

সূত্রঃ বাংলা ট্রিবিউন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)