শ্রীলঙ্কা সফরে আইসোলেশনে থাকতে হবে না টাইগারদের

ক্রিকেট দুনিয়া August 10, 2020 1,945
শ্রীলঙ্কা সফরে আইসোলেশনে থাকতে হবে না টাইগারদের

শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের আসন্ন টেস্ট সিরিজ এখনো আনুষ্ঠানিক ভাবে চূড়ান্ত না হলেও অনেকটা নিশ্চিত যে লঙ্কান সফরে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে স্বাগতিকদের বিপক্ষে খেলতে সেপ্টেম্বরে দেশ ছাড়বে টিম বাংলাদেশ। এমন খবর আগেই জানিয়েছে বিসিবি।


তবে ক’রোনা পরবর্তীতে ক্রিকেটে এসেছে অনেক নিয়ম-কানুন। এই যেমন সফরকারী দলকে থাকতে হবে আইসোলেশনে। যেমনটা করতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে। ইংল্যান্ডের মাটিতে পা রাখার সাথে সাথে তাদের থাকতে ১৪ দিনের কোয়ারান্টাইনে। আর সামনে শ্রীলঙ্কা সফরে গেলে টাইগারদের আইসোলেশনে থাকতে হবে কিনা, এই নিয়ে প্রশ্ন থাকতেই পারে ক্রিকেটারদের।


তবে এই নিয়ে একটা স্বস্তির খবর দিয়েছে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। আইসোলেশনে থাকতে হবে না তামিম-মুশফিকদের। তবে দেশ ছাড়ার আগে এবং শ্রীলঙ্কা সফরে পা রাখতেই কোভিড-১৯ টেস্ট করতে হবে তাদের।


গণমাধ্যমকে এই বিষয়ে তিনি বলেন, “করোনা সতর্কতা নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা হয়েছে। তারা জানিয়েছেন নিয়ম অনুসারে বাংলাদেশ থেকেই ক্রিকেটারদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিয়ে যেতে হবে। শ্রীলঙ্কায় গিয়ে জরুরি ভিত্তিতে আরও একবার কোভিড-১৯ টেস্ট করতে হবে সবাইকে।”


“সেই রিপোর্ট নেগেটিভ আসলে ক্রিকেটাররা অনুশীলন শুরু করতে পারবেন। তাদের ১৪ বা ৭ দিন আইসোলেশনে থাকতে হবে না। তবে অনুশীলনটা বাংলাদেশ দল একা একা করবে। সেখানে লঙ্কান কেউ থাকবে না।”– সাথে যোগ করেন নিজাম।


সূত্রঃ স্পোর্টসজোন২৪