শ্রীলঙ্কা সিরিজই সাকিবকে দলে রাখতে চাই : হাবিবুল বাশার

ক্রিকেট দুনিয়া August 8, 2020 6,451
শ্রীলঙ্কা সিরিজই সাকিবকে দলে রাখতে চাই : হাবিবুল বাশার

জুয়াড়িদের প্রস্তাব গোপন রাখার কারণে গত বছর এক বছরের জন্য সকল ধরনের ক্রিকেট ম্যাচ থেকে নিষিদ্ধ হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অবশেষে তার সাজার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৯ অক্টোবর। আর তখন শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


আগামী সেপ্টেম্বরের শেষের নাগাদ শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অক্টোবরের মাঝামাঝি সময় থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। যা শেষ হতে সময় লাগবে আরও এক মাস। এরপরেই শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।


ধারণা করা হচ্ছে এই টি-২০ সিরিজ দিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। ইতিমধ্যেই সাকিবকে নিয়ে নানা পরিকল্পনা সেজেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


কিছুদিনের মধ্যেই দেশে ফিরে সাভারে বিকেএসপিতে অনুশীলন শুরু করবেন সাকিব। তবে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা এখনই সাকিব আল হাসানকে দলে চাইলেও কি ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড?


নিষেধাজ্ঞা থেকে ফিরেই কি দলে ফিরতে পারবেন সাকিব আল হাসান? এমন প্রশ্ন রয়েছে সবার মনে। তবে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের সুখবর দিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।


করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে বাংলাদেশের সকল ধরনের ক্রিকেট ম্যাচ। প্রায় পাঁচ মাস ঘরে বসে রয়েছে জাতীয় দলের ক্রিকেটাররা।


এখন নতুন করে সবকিছু শুরু করতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই দলের সাকিব আল হাসানকে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সংবাদ মাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘শ্রীলঙ্কা সফরেই সাকিবকে দলে পাওয়ার আশা করছি।


সাকিবকে আমাদের খুব প্রয়োজন। যেহেতু অনেকদিন ধরে খেলার বাইরে আছি, সবকিছু এখন নতুন করে শুরু করতে হচ্ছে। এই সময় আমাদের পূর্ণ একাদশ নিয়ে খেলা দরকার।’


‘সাকিব ফিরলে বাংলাদেশ দলের জন্য অনেক সুবিধা হবে। ভারতে দুটি টেস্ট ও পাকিস্তান সফরে সাকিব ছিল না। তাকে আমরা মিস করেছি। পাকিস্তানে মুশফিকও ছিল না। আমরা পুরো একাদশ নিয়ে খেরতে পারছি না। সাকিব দলে থাকলে অনেক সমস্যারি সমাধান হয়ে যাবে।’


সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট