ডিসেম্বরে মাঠে গড়াতে পারে এবারের বিপিএল

ক্রিকেট দুনিয়া August 6, 2020 3,982
ডিসেম্বরে মাঠে গড়াতে পারে এবারের বিপিএল

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন দেশের মাঠে নেই ক্রিকেট। যদিও গত মাসের শেষের দিকে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি পেয়েছে কিছু ক্রিকেটার। দেশে করোনা পরিস্থিত স্বাভাবিক না হলে কোন সিরিজ বা টুর্নামেন্ট আয়োজন করতে চায় না দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বিসিবি। তবে ডিসেম্বর-জানুয়ারিতে মাঠে গড়াতে পারে দেশের ঘরোয়া লিগের জনপ্রিয় আসর বিপিএল।


বুধবার সংবাদ মাধ্যমকে এমনটাই জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। দেশের করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিপিএল আয়োজন নিয়ে চিন্তা করতে চায় না বিসিবি। তবে আগামী ডিসেম্বর-জানুয়ারি মাসের দিকে বিপিএল আয়োজনের চিন্তা করা যেতে পারে।


জালাল ইউনুস বলেন, বিপিএলকে ঘরোয়া টুর্নামেন্ট হিসেবে বিবেচনা করছি। এখানে অনেক আন্তর্জাতিক ক্রিকেটার এসে খেলেন। যে পরিস্থিতি, তাতে এখন আন্তর্জাতিক ক্রিকেটাররা আসবে কি না সেটা বড় প্রশ্ন। ফ্রাঞ্চাইজিরা প্রস্তুত কিনা সেটাও জানা জরুরি। আগস্ট মাস যাক। সেপ্টেম্বরে আমরা চিন্তা-ভাবনা করবো। ডিসেম্বর-জানুয়ারিতে আমাদের স্লট আছে। সেখানে আমরা আয়োজনের চেষ্টা করবো।


করোনা ভাইরাসের কারণে অনেকগুলো আন্তর্জাতিক সিরিজ স্থগিত হয়েছে। তবে ভাইরাসের শঙ্কা পেছনে ফেলে মাঠে গড়িয়েছে ক্রিকেট। বেশ কয়েকটি সিরিজ মাঠের গড়ানোর অপেক্ষায় রয়েছে। অনেক দেশ আবার ফ্রাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া লিগ আয়োজনের সূচিও চূড়ান্ত করেছে। - ডেইলি বাংলাদেশ