ক্রিকেটারদের স্পেশাল ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কারস্টেন

ক্রিকেট দুনিয়া 04 Aug 2020 at 4:57pm 2,499
Googleplus Pint
ক্রিকেটারদের স্পেশাল ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কারস্টেন

ঈদের ছুটি শেষে আগামী ৮ আগস্ট থেকে আবারো শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন। আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সফরে শ্রীলঙ্কার সাথে তিনটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। কিছুদিনের মধ্যেই চূড়ান্ত সময়সূচি প্রকাশ করবে দুই দেশের ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই শ্রীলঙ্কা সফরের জন্য কিছু উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টাইগার ক্রিকেটারদের জন্য স্পেশাল একটি ক্লাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। মুশফিকদের অনলাইন ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপজয়ী প্রোটিয়া কোচ গ্যারি কারস্টেন। তার অধীনেই ২০১১ বিশ্বকাপের শিরোপা জিতেছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। সেই থেকে কারস্টেন এখন হাই প্রোফাইল কোচ।

কারস্টেনের সঙ্গে ক্রিকেটারদের এই ক্লাসের আয়োজন করেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকায় কারস্টেন প্রধান কোচ থাকার সময় ডমিঙ্গো তার সহকারী কোচ ছিলেন। এছাড়াও বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কারস্টেনের যোগাযোগ পুরনো।

তিনি অল্প সময়ের জন্য বিসিবির পরামর্শক পদে কাজ করেছেন। তার পরামর্শেই এর আগে স্টিভ রোডসকে প্রধান কোচ করেছিল বিসিবি। গত বিশ্বকাপের পর যার চাকরি যায়।

লকডাউনের মাঝে ক্রিকেট বিষয়ে নিয়মিতই অনলাইন সভা চলছে টাইগারদের। ইতোমধ্যে ৮টি সভা হয়েও গেছে। ডমিঙ্গোর অনুরোধেই কারস্টেন আসছেন মুশফিকদের সামনে। মুশফিকের যে বিষয়গুলো জানার আছে, সেগুলো সম্পর্কে বলবেন তিনি।

এর আগেও রাসেল ডমিঙ্গো জাতীয় দলের অনুশীলনের দায়িত্ব পেস বোলিং কোচ ওটিস গিবসনকে দিয়েছিলেন। এবার তিনি এমন একজনকে আনলেন, যিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডের এক নম্বর দল করেছিলেন।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)