টি-টোয়েন্টি বোলিংয়ে সেরাদের তালিকায় মোস্তাফিজ

ক্রিকেট দুনিয়া 31 Jul 2020 at 5:53pm 7,586
Googleplus Pint
টি-টোয়েন্টি বোলিংয়ে সেরাদের তালিকায় মোস্তাফিজ

ক্রিকেট বোলারদের খেলা। ম্যাচ জেতান বোলাররা। বোলিং ক্রিকেটের সৌন্দর্য। আর নির্দিষ্ট করে বললে, ক্রিকেট লেখিয়েরা এর চেয়েও ভয়ঙ্কর সুন্দর সব উপমা লিখে রেখেছেন পেস বোলিং নিয়ে। বিশেষ করে চার-ছক্কার টি-টোয়েন্টি ম্যাচে পেস বোলারদেরও বেশি চ্যালেঞ্জের মুখোমুখি পড়তে হয়।

ডেথ ওভারে একজন ব্যাটসম্যান সবসময়ই চাইবে বোলারদের শাসন করতে। বিপরীতে যে বোলার ব্যাটসম্যানকে কাবু করতে পারবে সেই সফল। এমন ডেথ ওভারে সবচেয়ে কিপ্টামি বোলারদের তালিকায় আছেন বাংলাদেশ অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমান।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ইকোনমি রেটের দিক থেকে সেরা পেসারদের মধ্যে সবার উপরে আছেন ইংলিশ পেসার টাইমাল মিলস। তার ইকোনমি ৭.৩৬। এরপরে আছেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ, রেটিং ৭.৪২ ও তৃতীয় স্থানে আছেন ভারতীয় বোলার যশপ্রীত বুমরা, তার রেটিং ৮.০৬। চার নম্বরে আছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান, তার রেটিং ৮.১২।

এরপর পাঁচ ও ছয় নম্বরে আছেন দুই পাকিস্তানি জুনাইদ খান (৮.১২), মোহাম্মদ আমির (৮.১৪)। এছাড়া জফরা আর্চার (৮.১৫) ও ক্রিস মরিস (৮.৩৯) আছেন সাত ও আট নম্বরে। সেরা দশের নয় ও দশ নম্বরে আছেন ইসুরু উদানা (৮.৪৯) ও সিদ্ধার্থ কৌল (৮.৫১)।

একনজরে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ইকোনমি রেটের দিক থেকে সেরা পেসারঃ

টাইমাল মিলস – ৭.৩৬

ওয়াহাব রিয়াজ – ৭.৪২

যশপ্রীত বুমরা – ৮.০৬

মোস্তাফিজুর রহমান – ৮.১২

জুনাইদ খান – ৮.১২

মোহাম্মদ আমির – ৮.১৪

জফরা আর্চার – ৮.১৫

ক্রিস মরিস – ৮.৩৯

ইসুরু উদানা – ৮.৪৯

সিদ্ধার্থ কৌল – ৮.৫১

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)