করোনামুক্ত হয়েই সাধারণ মানুষদের পাশে মাশরাফি

খেলাধুলার বিবিধ July 31, 2020 3,442
করোনামুক্ত হয়েই সাধারণ মানুষদের পাশে মাশরাফি

দীর্ঘ ২৪ দিন ক’রোনার বিরুদ্ধে লড়াই করে স্বাভাবিক জীবনে ফিরে আসার সময়কালে বিশ্রাম নেওয়ার কথা থাকলেও নড়াইলে এসে একবিন্দুও বসে নেই নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। করো’না মুক্ত হয়েই নড়াইলের বিভিন্ন এলাকায় ছুটে বেড়াচ্ছেন তিনি। বৃহস্পতিবার সকাল থেকে তিনি নড়াইলের লোহাগড়া উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। খোঁজ নেন সাধারণ মানুষদের।


নড়াইল জেলার লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের মহিষাপাড়া ও করফা-আতশপাড়া এলাকার নদী ভাঙনের খবর পেয়ে আজ হঠাৎ করেই সেইসকল স্থানে সশরীরে উপস্থিত তিনি। এসব লাকায় গিয়ে স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলেন নড়াইল এক্সপ্রেস।


স্থানীয় জনপ্রতিনিধি ও বাসিন্দাদের সাথে কথা বলেন সংসদ সদস্য। তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই তার নির্বাচনী এলাকার নদী ভাঙন সমস্যা সমাধানে তিনি কাজ করছেন। এমনকি মহিশাপাড়া ও করফা-আতশপাড়া পয়েন্টে দ্রুতগতিতে আপদকালীন কাজ ও স্থায়ী ভাঙন রোধী কাজ শুরু করার কথা জানান।


এসময় উপস্থিত পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল সেন সরেজমিনে ভাঙন রোধে কাজ শুরু করার তথ্য সংগ্রহ করেন। এছাড়া,সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে লোহাগড়ার আমডাঙ্গা, মাকড়াইলসহ উপজেলার ভাঙন কবলিত বিভিন্ন এলাকায় সশরীরে উপস্থিত হয়ে দ্রুত গতিতে প্রয়োজনীয় দাপ্তরিক কাজ শুরু করার কথা জানান।


এসময় মাশরাফি মহিশাপাড়া মাদ্রাসা প্রাঙ্গণে তিনটি বৃক্ষরোপণ করেন। মহিশাপাড়া থেকে করফা ভাঙন এলাকা পরিদর্শনে যাওয়ার পথে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি প্রয়াত বাবুর সন্তানহারা মায়ের সাথে দেখা করেন মানবিক সাংসদ মাশরাফি বিন মর্তুজা এমপি। লোহাগড়া উপজেলার চর মল্লিকপুর গ্রামে বাবুর বাসভবনে তার মায়ের সাথে আলাপকালে ঈদে শাড়ি কেনার জন্য মাকে উপহার দেন মাশরাফি।


বাবু বেঁচে থাকলে হয়তো মাকে ঈদের শাড়ি আর বোনকে ঈদের জামা উপহার দিতেন। সন্তানহারা মায়ের সেই অভাববোধ উপলব্ধি করতে দিলেন না মাশরাফি। এসময় তিনি বাবুর মাকে জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে একটি সরকারি ঘর করে দেওয়ার কথা বলেন এ বাবুর বোনের পড়াশোনার খোঁজখবর নেন।


নড়াইলের লোহাগড়ায় ক’রোনার বিস্তার প্রতিরোধে আন্ডার আইসোলেশন সফল করতে যারা নিরলস ভাবে কাজ করেছেন তাদের ধন্যবাদ জানান তিনি। সাংসদ মাশরাফী নড়াইলের ইতনা ইউনিয়নের চরাঞ্চলের নদী ভাঙ্গন প্রতিরোধ ও কাঁচাসড়ক উন্নয়নের পাশাপাশি সবধরণের উন্নয়নমূলক কাজে সকলের সহযোগীতা চান।


সূত্রঃ স্পোর্টসজোন২৪