রোনালদোর গোলে ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস

ফুটবল দুনিয়া 27 Jul 2020 at 11:03am 591
Googleplus Pint
রোনালদোর গোলে ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস

জিতলেই শিরোপা উঠবে জুভেন্টাসের হাতে। এমন সমীকরণের ম্যাচে জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দুর্দান্ত পারফরম্যান্সে দলকে জয়ের সাথে এনে দিলেন লীগ শিরোপাও!

দুই ম্যাচ হাতে রেখে ৩৬ ম্যাচে ২৬ জয় ও পাঁচ ড্রয়ে ৮৩ পয়েন্ট নিয়ে বাজিমাত করল জুভেন্টাস। ২০১১-১২ মৌসুম থেকে টানা লিগ শিরোপা জিতে চলেছে দলটি। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৭৬।

৩৬তম মিনিটে কুয়ালিয়ারেল্লার দূরপাল্লার শট স্বাগতিক গোলরক্ষক ভয়চেখ চেজনি ফেরালে হতাশ হতে হয় সাম্পদোরিয়াকে।

প্রথমার্ধ শেষ একটু আগে ৪২তম মিনিটে রোনালদোর শট ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যাওয়ার দুই মিনিট পর আরেকটি সুযোগ এসেছিল জুভেন্টাসের সামনে। কিন্তু বের্নারদেস্কির জোরালো শট ফেরান গোলরক্ষক।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় জুভেন্টাস। ডান দিকের ডি-বক্সের ওপর থেকে গোলমুখে ফ্রি-কিক না নিয়ে মিরালেম পিয়ানিচ বল বাড়ান বাঁ দিকে থাকা রোনালদোকে। দারুণ শটে জাল খুঁজে নেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে সাম্পদোরিয়ার রক্ষণে চাপ দিতে থাকা জুভেন্টাস ব্যবধান দ্বিগুণ করে ৬৭তম মিনিটে। রোনালদোর ডান পায়ের কোনাকুনি শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা বের্নারদেস্কি সুযোগ কাজে লাগান অনায়াসে।

৮৪তম মিনিটে রোনালদোর স্পট কিক ক্রসবার কাঁপিয়ে ফিরে এলে ব্যবধান আর বাড়েনি। চলতি সেরি আয় পেনাল্টি শটে ১২ গোল করা পর্তুগিজ ফরোয়ার্ড এই প্রথম মিস করলেন।

বাকি সময়ে আর কোন গোল না হলে জয় নিয়ে এবং সেই সাথে টানা নবম লীগ শিরোপা নিজেদের করে নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)