‘কিকার’ জরিপে রোনালদোকে হারিয়ে বিশ্বের সেরা ফুটবলার মেসি

ফুটবল দুনিয়া 21 Jul 2020 at 6:02pm 716
Googleplus Pint
‘কিকার’ জরিপে রোনালদোকে হারিয়ে বিশ্বের সেরা ফুটবলার মেসি

ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে বিশ্বের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি। জার্মান ফুটবল ম্যাগাজিন ‘কিকার’ কর্তৃক চালানো এক জরিপে এই তথ্য উঠে আসে।

যেখানে ভোট দেন বুন্দেসলিগার ২৭০ জন ফুটবলার। সেই ভোটাভুটিতে মেসি ৫৪ শতাংশ ভোট পেয়ে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। আর রোনালদো পেয়েছেন মাত্র ১৩ শতাংশ ভোট।

জার্মান ফুটবল ম্যাগাজিন ‘কিকার’ প্রতি বছর বুন্দেসলিগার সকল ফুটবলারদের নিয়ে একটা জরিপের আয়োজন করে। যেখানে ফুটবলারদের ১৪টি প্রশ্ন করা হয়।

মূলত বুন্দেসলিগাভিত্তিক প্রশ্ন বেশি থাকে। তবে এর বাইরেও ফুটবল নিয়ে প্রশ্ন করা হয়। আর সেই জরিপে শ্রেষ্ঠত্বের প্রশ্নে মেসিকে বেছে নেয় বেশিরভাগ ফুটবলার। – রাইজিংবিডি

এছাড়াও সে প্রশ্নের জরিপে বিশ্বের সেরা কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগ শিরোপাজয়ী কোচ ইয়ুর্গেন ক্লপকে। বুন্দেসলিগার ফুটবলাররা এই জরিপে জানিয়েছেন, তাদের চোখে বিশ্বের সেরা লিগ হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের আসর।

এছাড়াও বুন্দেসলিগায় এবার সেরা খেলোয়াড় হিসেবে রবার্ট লেভানদোভস্কিকে বেছে নিয়েছেন তারা, গোলরক্ষক হিসেবে ম্যানুয়েল নয়্যার এবং কোচ হিসেবে বায়ার্নের হান্স ফ্লিককেই বেছে নিয়েছেন বুন্দেসলিগার ফুটবলাররা। – আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)