সিপিএলে ৯০ হাজার ডলারের চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম

ক্রিকেট দুনিয়া July 15, 2020 8,092
সিপিএলে ৯০ হাজার ডলারের চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম

ওয়েস্ট ইন্ডিজের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ সিপিএলের এবারের আসরের দল পাইনি কোন বাংলাদেশী ক্রিকেটার। অনেকেই ধারণা করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান নিষিদ্ধ থাকার কারণে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দেখা যায়নি কোনো বাংলাদেশী ক্রিকেটারদের। কিন্তু সেটি ছিল ভুল। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এবারের আসরে ডাক পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।


একটি ফ্র্যাঞ্চাইজি থেকে ৯০ হাজার ডলারের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল তামিম ইকবালকে।কিন্তু সব থেকে বিবেচনা করে ওই দলকে না বলে দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। দেশের একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তামিম জানালেন, বেশ কিছু দিক বিবেচনা করে এই প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছেন।


“প্রস্তাবটি যথেষ্টই আকর্ষণীয় ছিল। তবে অনেক কিছু ভাবনায় রাখতে হয়েছে আমাকে। প্রথমত, আমাদের দেশের করোনাভাইরাস পরিস্থিতি এখনও খুব ভালো নয়। আমি খেলতে যাওয়ার পর আমার পরিবারের কেউ আক্রান্ত হলে দ্রুত ফিরে আসা খুব কঠিন। ক্যারিবিয়ানে ও সারা বিশ্বের বিমান যোগাযোগ এখনও স্বাভাবিক নয়। এতসব দুর্ভাবনা নিয়ে খেলাও কঠিন।”


“এছাড়া ঈদের পর ঢাকা প্রিমিয়ার লিগের খেলা যদি শুরু হয়, সেটিও ভাবতে হয়েছে। কারণ আমার ক্লাব আমাকে ঘিরেই দল ও পরিকল্পনা সাজিয়েছে। সব মিলিয়েই না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিপিএলের যে ফ্র্যাঞ্চাইজি আমার প্রতি আগ্রহী ছিল, তাদেরকে ধন্যবাদ জানিয়েই বলেছি যে এই পরিস্থিতিতে যাওয়া কঠিন।”


সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট