এশিয়া কাপের পরবর্তী দুই আসরের আয়োজকের নাম ঘোষণা

ক্রিকেট দুনিয়া July 10, 2020 1,867
এশিয়া কাপের পরবর্তী দুই আসরের আয়োজকের নাম ঘোষণা

ক’রোনা ভাইরাসের কারনে ২০২০ এশিয়া কাপ স্থগিতের ঘোষণা দিয়েছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিল এসিসি। আজ (৯ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে এশিয়ার ক্রিকেটের এই অভিভাবক সংস্থা।


মূলত, ক’রোনার কারণে বন্ধ রয়েছে এক দেশের সাথে অন্য দেশের যোগাযোগ ব্যবস্থা। এমন অবস্থায় ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা চিন্তা করে এই এবারের এশিয়া কাপ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে এসিসি।


প্রেস বিজ্ঞপ্তিতে এসিসি জানিয়েছে, এবারের এশিয়া কাপ বাতিল হয়নি। সাময়িক স্থগিত হয়েছে। ২০২১ সালে জুনে এই আসর অনুষ্ঠিত হবে। তবে আয়োজক দেশে এসেছে পরিবর্তন। পাকিস্তানের পরিবর্তে শ্রীলঙ্কা এই এশিয়া কাপ আয়োজন করবে। আর ২০২২ এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান।


টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে ২০২০ সালে অনুষ্ঠিত এশিয়া কাপের ফরমেট নির্ধারিত হয়েছিল টোয়েন্টি-২০ ম্যাচের। রোটেশন অনুযায়ী সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা টি-২০ এশিয়া কাপ। তবে পাকিস্তানে খেলতে আপত্তি জানিয়ে আসছিল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিসিআই অনেক আগে থেকেই।


বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত এবং শ্রীলংকা ছিল এসিসি’র পছন্দের। তবে করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীতে টি-২০ বিশ্বকাপ যখন স্থগিত হতে যাচ্ছে, তখন এশিয়া কাপ টি-২০ ও স্থগিত হওয়ার ছিল অনুমেয়। - স্পোর্টসজোন২৪