আমাদের কাছে এসে ভারতীয়রা মাফ চাইত: আফ্রিদি

ক্রিকেট দুনিয়া July 5, 2020 3,576
আমাদের কাছে এসে ভারতীয়রা মাফ চাইত: আফ্রিদি

প্রতিপক্ষ হিসেবে শহিদ আফ্রিদির পছন্দ ভারত। ভারতকে পাকিস্তান এতবারই হারিয়েছে যে, শেষদিকে পাকিস্তানের কাছ এসে মাফ চাইত ভারত- চিরপ্রতিদ্বন্দ্বীদের নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।


ইউটিউভের ক্রিককাস্ট শো তে আফ্রিদি বলেন, ''আমি সব সময় ভারতের বিরুদ্ধে খেলতে পছন্দ করতাম। ভারত আর অস্ট্রেলিয়া, দুটি দলকেই ওদের কন্ডিশনে হারানো কঠিন। তবে আমরা ভারতকে এতবার, এত ভাবে হারিয়েছি যে শেষের দিকে ভারতীয় ক্রিকেটাররা আমাদের কাছে এসে মাফ চাইত।


ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে চাপ নিয়ে খেলতে হত। কিন্তু ওই চাপ নিতে আমাদের ভাল লাগত। এই দুটো দলকে হারানোর মজাই আলাদা ছিল।''


১৯৯৯ সালে ভারতের বিপক্ষে একটি টেস্টে ১৪১ রানের ইনিংস খেলেছিলেন আফ্রিদি। সেটাকেই তাঁর ক্যারিয়ারের অন্যতম সেরা, মানছেন আফ্রিদি। আফ্রিদি আরও বলেন, ''ওটাই আমার ক্যারিয়ারের স্মরণীয় ইনিংস।


আমার তো ভারতে ওই ম্যাচ খেলতে যাওয়ারই কথা ছিল না। ওয়াসিম আকরাম ভাই নির্বাচকদের সঙ্গে লড়াই করে আমাকে দলে নেন। প্রথমে তো আমাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তবে এটা ভেবে ভাল লাগে যে আমি ওয়াসিম ভাইয়ের মুখরক্ষা করতে পেরেছিলাম।''


কিছুদিন আগে করোনা সংক্রমিত হয়েছিলেন আফ্রিদি। আবার সুস্থ হয়েছেন তিনি। খেলোয়াড়ি জীবনে বা এর পরে ভারতের বিপক্ষে মন্তব্য করে সবসময়ই আলোচনায় ছিলেন আফ্রিদি।


সূত্রঃ ক্রিকফ্রেন্জি