ভারতের কাছে বিশ্বকাপ বিক্রি: সাঙ্গাকারাকে ১০ ঘন্টা জিজ্ঞাসাবাদ

ক্রিকেট দুনিয়া July 3, 2020 4,339
ভারতের কাছে বিশ্বকাপ বিক্রি: সাঙ্গাকারাকে ১০ ঘন্টা জিজ্ঞাসাবাদ

ভারতের কাছে ২০১১ বিশ্বকাপ ফাইনাল ইচ্ছে করে হেরেছিল লঙ্কানরা এমন অভিযোগে বেশ ভালো ভাবেই তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। অরবিন্দ ডি সিলভা, উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদের পর এবার কুমার সাঙ্গাকারাকে ১০ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে শ্রীলঙ্কান পুলিশ।


শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে কিছুদিন আগে অভিযোগ করেন, ২০১১ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে ইচ্ছে করে হেরেছিল শ্রীলঙ্কা। আলুথগামাগে বিশ্বকাপের ওই সময়টায় ক্রীড়ামন্ত্রীর দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী।


তার এই বক্তব্যে লঙ্কান ক্রিকেটে ঝড় উঠে। গত মাসেই সরকার তার অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নেয়। লঙ্কানদের ১৯৯৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অরবিন্দ সিলভাকে ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর তাঁর জবানবন্দির উপর ভিত্তি করে লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করেছে স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট (এসআইইউ)। ৩৫ বছর বয়সী এই ক্রিকেটারকে গতকাল (১ জুলাই) ২ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করে এসআইইউ।


সেই তদন্তের অংশ হিসেবে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়া কুমার সাঙ্গাকারার বক্তব্য রেকর্ড করা হয়েছে। লঙ্কান স্পোর্টস মিনিস্ট্রির স্পেশাল ইনভেস্টিগেশন বিভাগ আজ সকাল ৯টায় সাঙ্গাকারার বক্তব্য রেকর্ড শুরু করে।


গোয়েন্দাদের ১০ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর সংবাদমাধ্যমকে সাঙ্গাকারা বলেন, ‘ক্রিকেটের প্রতি আমার দায়িত্ব ও সম্মানের জায়গা থেকে আমি এখানে বিবৃতি দিতে এসেছি। আমি আশা করি তদন্ত শেষে মাহিন্দানান্দা আলুথগামাগের অভিযোগের প্রেক্ষিতে সত্যটা বের হয়ে আসবে।’


সাঙ্গাকারার পর আগামীকাল (৩ জুলাই) বিশেষ এই তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদের জন্য হাজির হবেন তখনকার লঙ্কান দলের সহ অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। - স্পোর্টসজোন২৪