আগস্টে শুরু হচ্ছে শ্রীলঙ্কার ‘লঙ্কা প্রিমিয়ার লিগ’

ক্রিকেট দুনিয়া 02 Jul 2020 at 4:33pm 3,100
Googleplus Pint
আগস্টে শুরু হচ্ছে শ্রীলঙ্কার ‘লঙ্কা প্রিমিয়ার লিগ’

আগামী মাসেই শুরু হচ্ছে শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। ২০১২ সালে সর্বশেষ এই লিগ হয়েছিল এসএলসি নামে। দীর্ঘ ৮ বছর পর নতুন নামে মাঠে গড়াচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ।

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ শ্রীলঙ্কার বিমানবন্দর। তবে আগামী ১ আগস্ট থেকে খুলে দেয়া হবে শ্রীলঙ্কার বিমানবন্দর এবং সচল হবে আন্তর্জাতিক ফ্লাইটগুলো। আর তাই আগস্টে ৮ তারিখ থেকে এলপিএল শুরু করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। যা চলবে ২২ আগস্ট পর্যন্ত।

সম্প্রতি ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, “আমরা আশা করছি মাননীয় প্রেসিডেন্টের সঙ্গে কথা বলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারব।

আশপাশের অন্যান্য দেশের তুলনায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো। বিদেশি খেলোয়াড়রাও টুর্নামেন্টে অংশগ্রহণ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।”

এই লিগটি হবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক। পাঁচটি ফ্র্যাঞ্চাইজির পাঁচটি দলকে খেলার সুযোগ দেবে এসএলসি। নিলামের মাধ্যমে দলের ক্রিকেটারদের বাছাই করবে ফ্র্যাঞ্চাইজিগুলো। প্রতি দলে ছয়জন করে বিদেশি খেলোয়াড় রাখা যাবে। যার মধ্যে ম্যাচের একাদশে নেয়া যাবে সর্বোচ্চ চারজনকে।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)