করোনা ‘জয়’ করলেন অপু ও তার অসুস্থ বাবা-মা

খেলাধুলার বিবিধ July 1, 2020 1,614
করোনা ‘জয়’ করলেন অপু ও তার অসুস্থ বাবা-মা

ক’রোনাভাইরাসের থাবা পড়েছিল ক্রিকেটাট নাজমুল ইসলাম অপুর পরিবারে। কিছুদিন আগে অপু ও তার বাবা-মা ছোঁয়াচে এই ভাইরাসে আ’ক্রান্ত হয়েছিলেন। তবে ঘরে বসে করোনাকে জয় করলেন অপু ও তার অসুস্থ বাবা-মা। দ্বিতীয়বার করোনা টেস্টে তিনজনেরই ফলাফল ‘নেগেটিভ’ এসেছে।


অপুর বাবা-মা করোনা আ’ক্রান্ত হওয়ার আগে থেকেই অসুস্থ ছিলেন। বাবা হৃদরোগ ও মা ডায়াবেটিসে ভুগছিলেন। যার কারণে বেশি বিপাকে পড়তে হয়েছিল তাদের নিয়ে। থেমে থেমে জ্বর এসেছিল মায়েরও। তবে এখন ঘরে বসে নিয়ম মেনে চিকিৎসা নেওয়াতে করোনা থেকে মুক্তি পেয়েছেন।


করোনা থেকে মুক্তি পাওয়া নিয়ে বিডিক্রিকটাইমকে অপু বলেন, “আলহামদুলিল্লাহ্‌, সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। আব্বুকে নিয়ে বেশি টেনশন ছিল, তার অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। তখন নিজের অসুস্থতা ভুলে যাওয়ার চেষ্টা করেছি। কারণ, বাবা-মা আগে। তবে সব মিলিয়ে খুব বাজে অভিজ্ঞতা হল।”


ক’রোনার এই সময় দেশের ক্রিকেটাররা সমষ্টিগতভাবে এবং ব্যক্তি উদ্যোগে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। ব্যক্তি উদ্যোগের এই তালিকায় যোগ হয়েছিলেন নাজমুল হাসান অপুও। নিজ এলাকায় দুস্থ ও অসহায়দের খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করেছেন তিনি। সতীর্থের এই অসাধারণ উদ্যোগের কথা জানিয়ে তাকে প্রশংসায় ভাসিয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।


বাংলাদেশ ক্রিকেটে নাগিন ড্যান্সের জন্য বিখ্যাত হয়ে আছেন এই বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার। ক্যারিয়ারে বাংলাদেশ জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১টি টেস্ট, ৫টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন অপু। ১ টেস্টে নিয়েছেন ৪ উইকেট, ৫ ওয়ানডেতে ৫ উইকেট এবং ১৩ টি-টোয়েন্টিতে নিয়েছেন ৮ উইকেট।


সূত্রঃ স্পোর্টসজোন২৪