চলতি বছরেই শ্রীলঙ্কা সফরে যাবে টাইগাররা!

ক্রিকেট দুনিয়া June 30, 2020 2,785
চলতি বছরেই শ্রীলঙ্কা সফরে যাবে টাইগাররা!

করোনাভাইরাসের কারণে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজ শেষ পর্যন্ত স্থগিত হয়েছে। তবে চলতি বছরেই যে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যেতে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


বাংলাদেশের এক জাতীয় দৈনিককে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, “আগস্টের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে মানে এই না যে এ বছর সিরিজটি আয়োজনের কোনো সম্ভাবনা নেই। তবে আমরা সব সময়ই হোম সিরিজকে অগ্রাধিকার দেব।”


“এখন সেপ্টেম্বরের আগে যদি আমাদের এখানকার করোনা পরিস্থিতির উন্নতি হয়, অস্ট্রেলিয়া যদি আসতে চায় তখন, অবশ্যই অস্ট্রেলিয়া সিরিজকে অগ্রাধিকার দেব।


তাছাড়া অক্টোবরে ওয়ার্ল্ড টি-টোয়েন্টি কিংবা এশিয়া কাপ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সেগুলো না হলে যদি উইন্ডো থাকে, তাহলে এ বছরই শ্রীলঙ্কায় যেতে পারি।”– যোগ করেন তিনি।


শ্রীলঙ্কার পরিস্থিতি স্বাভাবিক হলেও বিসিবি থেকে খেলতে আগ্রহী না হওয়ার কারণ জানাতে গিয়ে নিজাম উদ্দিন আরও বলেন, “চূড়ান্ত সিদ্ধান্ত বোর্ডই নিয়েছে। আমরা কয়েকজন শুধু আমাদের অভিমত দিয়েছিলাম। যাক, মাঠে আমরা ফিরতে চাই।


সম্ভবত আর সবার চেয়ে বেশিই। কিন্তু আপনাকে পরিস্থিতিও চিন্তা করতে হবে। এমন তো না যে ক্রিকেটের কারণে দেশের বড় কোনো ক্ষতি হচ্ছে। যখন করোনার গ্রাফটা নিম্নমুখী হবে, তখনই মাঠে ফিরব। একদিন ফিরতেই হবে, এভাবে তো বাকি জীবন কাটানো যাবে না।”


সূত্রঃ স্পোর্টসজোন২৪