টেস্টে বাংলাদেশের বেস্ট ইনিংস, তালিকার প্রথমে মুশফিক

ক্রিকেট দুনিয়া 29 Jun 2020 at 7:44pm 2,515
Googleplus Pint
টেস্টে বাংলাদেশের বেস্ট ইনিংস, তালিকার প্রথমে মুশফিক

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশ ১১২টি টেস্ট ম্যাচ খেলেছে। জয় এসেছে ১৩টিতে। টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের সেরা ১০ টি ব্যাক্তিগত সর্বোচ্চ রানের ইনিন্স পরিসংখ্যান পাঠকদের জন্য।

তালিকার প্রথমে রয়েছে মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের সাথে অপরাজিত ২১৯ রানে বাংলাদেশের পক্ষে টেস্টে এখন পর্যন্ত সর্বচ্চো ব্যক্তিগত স্কোর।

নিউজিল্যান্ডের সাথে ২১৭ রান করে দ্বিতীয় স্থানে আছে সাকিব আল হাসান। পাকিস্তানের সাথে তামিম ইকবালের ২০৬ রানের সেই লড়াকু ইনিংসটি তালিকার তৃতীয়। বাংলাদেশের পাঁচটি ডাবল সেঞ্চুরির তিনটি রহিমের ব্যাট থেকে এসেছে।

তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানের যথাক্রমে জিম্বাবুয়ে বিপক্ষে অপরাজিত ২০৩ ও শ্রীলঙ্কার সাথে ২০০ রানে মাইলফলক। মোহাম্মদ আশরাফুল শ্রীলঙ্কার সাথে ১৯০ রানে সেই ব্যাটিং এখনো অ্যাশ ভক্তদের চোখে উজ্বল হয়ে আছে।

সমুদ্রপাড়ের ছেলে মমিনুল হক নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭৬ ও শ্রীলঙ্কার বিপক্ষে রানের ব্যাটিং বুঝিয়ে দিয়েছিল ছোট মরিচের ঝাল কত। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৯ মুশফিকের সেই ব্যাটিং আছে তালিকার নবম স্থানে। শেষে নম্বরে আছে ভারতের বিপক্ষে আশরাফুলের দূদান্ত অপরাজিত ১৫৮ রান ইনিংস।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)