করোনা থেকে মুক্ত হলেন হাফিজ-শাদাবরা

ক্রিকেট দুনিয়া June 27, 2020 1,351
করোনা থেকে মুক্ত হলেন হাফিজ-শাদাবরা

১০ ক্রিকেটার করোনাভাইরাস ‘পজিটিভ’ হওয়ায় পাকিস্তান দলের ইংল্যান্ড সফর নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। শনিবার (২৭ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, করোনা আক্রান্ত ৬জন ক্রিকেটারের রিপোর্ট এবার নেগেটিভ এসেছে।


এদের মধ্যে রয়েছেন, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজ। এর আগে প্রথম দফায় করোনা পরীক্ষায় শাদাব খান, হায়দার আলী ও হারিস রউফের করোনা শনাক্ত হয়।


দ্বিতীয় দফা পরীক্ষায় ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজের শরীরে কোভিড-১৯ পজিটিভ আসে।


ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আগেই জানিয়েছিল, কোভিড-১৯ ‘পজিটিভ’ হওয়া কোনো ক্রিকেটারকে দলের সঙ্গে নেয়া যাবে না। সেই সঙ্গে ইসিবি শর্ত জুড়ে দিয়েছে প্রথমবার করোনা পজেটিভ আসা ক্রিকেটাররাও ইংল্যান্ডে যেতে পারবেন না।


অর্থাৎ প্রথম দফা পরীক্ষায় ‘নেগেটিভ’ হওয়ায় ১৮ ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ নিয়ে ইংল্যান্ডে রওনা দিতে হবে পাকিস্তান দলকে। পজিটিভ ক্রিকেটারদের আবার দুই দফা পরীক্ষায় ফল নেগেটিভ এলে তারা ইংল্যান্ড যেতে পারবেন কি না, তা খোলাসা করা হয়নি ইসিবির বিজ্ঞপ্তিতে।


যদিও সুস্থ হওয়া ক্রিকেটারদের নিয়ে হাল ছাড়ছে না পিসিবি। পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, পজিটিভ হওয়া ক্রিকেটারদের তৃতীয় দফা পরীক্ষা নেওয়া হবে পরশু। এভাবে দুই দফা টেস্টে করোনা নেগেটিভ আসলে পরে বাণিজ্যিক ফ্লাইটে তাদের ইংল্যান্ডে নেওয়া হবে।


সূত্রঃ ক্রিকফ্রেন্জি