করোনা আ’ক্রান্ত ক্রিকেটারদের ফোন ধরছে না পিসিবি

ক্রিকেট দুনিয়া June 27, 2020 1,926
করোনা আ’ক্রান্ত ক্রিকেটারদের ফোন ধরছে না পিসিবি

ইংল্যান্ড সফরে যাওয়ার আগে করোনা পরীক্ষা করা হয়েছিল পাকিস্তানি ক্রিকেটারদের। কিন্তু দুই দফার করোনা টেস্টে পজিটিভ এসেছে দশ ক্রিকেটারের। যার মধ্যে রয়েছে মোহাম্মদ হাফিজ।প্রথমবার বিসিবির তত্বাবধানে করোনা টেস্ট করালে হাফিজের পজিটিভ ধরা পড়ে।


ব্যাক্তিগত ভাবে পরের দিন তিনি আবার করোনা টেস্ট করান। আর তার রিপোর্ট আসে নেগেটিভ। এই রিপোর্ট পেয়ে হাফিজ বোর্ড কর্মকর্তাদের ফোন করলেও তারা না ধরাতে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রিপোর্ট প্রকাশ করেন। আর এতেই পিসিবি খেপেছেন। হাফিজকে শাস্তির মুখোমুখি হতে হবে বলেও এক বোর্ড কর্মকর্তা জানান।


এর মধ্যে হাফিজদের ফোন ধরছে না বলে প্রশ্নবিদ্ধ করেছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ইনজামাম উল হক। তার মতে বোর্ডের চরম অবহেলার কারণে মোহাম্মদ হাফিজসহ করোনাক্রান্ত ১০ ক্রিকেটার এখন অনিশ্চয়তায় ভুগছেন। তাই হাফিজ বোর্ডকে না জানিয়ে এই চরম মূহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিয়েছেন।


সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় ইনজামাম বলেন, “যেসব খেলোয়াড় এখন করোনা পজিটিভ এসেছে, তারা হয়তো ভাবতেই পারে যে এই কঠিন সময়ে ক্রিকেট বোর্ড তাদের পাশে নেই। আমার সুত্র আমাকে জানিয়েছেন, পিসিবির মেডিকেল স্টাফরা গত কয়েকদিন ধরে এসব খেলোয়াড়দের ফোন রিসিভ করছে না। এটা সত্যিই খুব বাজে ব্যবহার।”


“আমি পিসিবিকে অনুরোধ করব এসব খেলোয়াড়দের ভালোভাবে যত্ন নিন। না হয় মোহাম্মদ হাফিজের মতো অনেকেই নিজ থেকে আবার টেস্ট করাতে যাবে। পিসিবির উচিৎ ছিল এসব খেলোয়াড়দের নিজেদের পর্যবেক্ষণে রাখা।


তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেট না করে বোর্ডের ক্রিকেট একাডেমিতে রাখা যেত। তারা আমাদেরই খেলোয়াড়, তাদের দেখভালের দায়িত্ব আমাদেরই নিতে হবে।”– যোগ করেন সাবেক এই ক্রিকেটার।


প্রসঙ্গত যে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়া বর্তমান দলের দশ ক্রিকেটার হলেন ফাখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, হারিস রউফ এবং হায়দার আলি। এদের সঙ্গে দলের ম্যাসিয়ার মালান আলিও আক্রান্ত হয়েছেন করোনায়।


সূত্রঃ স্পোর্টসজোন২৪