আমার বাবার স্বপ্ন পূরণের জন্যে আমি ক্রিকেট খেলি : তামিম

ক্রিকেট দুনিয়া 02 Jun 2020 at 8:53pm 1,412
Googleplus Pint
আমার বাবার স্বপ্ন পূরণের জন্যে আমি ক্রিকেট খেলি : তামিম

বাবা ইকবাল খান ছিলেন নামজাদা ফুটবলার এবং ক্রিকেটার। চট্টগ্রামের হয়ে ফুটবল এবং ক্রিকেট দুটোই খেলেছেন ইকবাল খান। শুধু তাই নয়, চট্টগ্রামের ক্রিকেটে প্রথম সেঞ্চুরিয়ান ইকবাল খান। বাবার খেলা হয়তো দেখেননি তামিম ইকবাল।

তবে জন্মের পর যখন বুদ্ধি হয়েছে তখন দেখেছেন বাংলাদেশের সেরা ক্রিকেট তারকাকে একেবারে ঘরের মধ্যেই। যার নাম আকরাম খান। বাংলাদেশের ক্রিকেট মানে আকরাম খান। কারণ আইসিসি ট্রফি জয়ী এই টাইগার অধিনায়কের হাত ধরেই যে বাংলাদেশের ক্রিকেট এই পর্যায়ে।

এরপর নিজে যখন ক্রিকেট খেলতে শুরু করলেন তখন দেখলেন বড় ভাই নাফিস ইকবাল খানকে। যার সেঞ্চুরির উপর ভর করে বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ জিতেছিল এই চট্টগ্রামে।

এমনই একটি ক্রিকেট পরিবার থেকে উঠে আসা আজকের তামিম ইকবাল। আর বাবার স্বপ্ন ছিল ছেলে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন৷ সেই স্বপ্ন পূরণ করতে ক্রিকেট খেলেন তামিম।

সম্প্রতি অনলাইন ভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে এক সাক্ষাৎকারে তামিম জানান, “ক্রিকেটের প্রতি মানুষের ভালোবাসা, আমার চাচার (আকরাম খান) সঙ্গে মানুষের সখ্যতা দেখার পর আমার জন্য ক্রিকেটে আসার সিদ্ধান্ত নেয়া কঠিন ছিল না। তখন থেকেই আমি ক্রিকেটার হতে চাইতাম। এছাড়া আমার প্রয়াত বাবাও সবসময় চাইতেন, আমি যেন ক্রিকেটার হই।”

“সত্যি বলতে, আমি আমার বাবার খুব ঘনিষ্ঠ ছিলাম। এর আগেও অনেকবার বলেছি, আমি আমার বাবার স্বপ্ন পূরণের জন্যই সবকিছু করে যাচ্ছি। আমি ক্রিকেট খেলছি কারণ আমাকে আমার বাবার স্বপ্ন পূরণ করতে হবে। এভাবেই আসলে সবকিছুর শুরু।”– যোগ করেন তামিম।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)