অবসরের সিদ্ধান্ত নিয়েও যে কারনে অবসর নেননি মাশরাফি

ক্রিকেট দুনিয়া 28 May 2020 at 11:30am 1,509
Googleplus Pint
অবসরের সিদ্ধান্ত নিয়েও যে কারনে অবসর নেননি মাশরাফি

গুঞ্জন উঠেছিল ২০১৯ বিশ্বকাপের শেষ ম্যাচেই অবসর নিতে পারেন টাইগার তৎকালীন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যদিও পরবর্তীতে সেই গুঞ্জন সত্য হয়নি। এরপর ধারনা করা হচ্ছিল ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে অবসর নিবেন ক্যাপ্টেন।

কিন্তু তখনও অবসর নেননি মাশরাফি। ছেড়েছেন অধিনায়ক। এরপর প্রশ্ন উঠে যায় এসব গুঞ্জন এর সত্যতা কতটুকু? এর সত্যতা বুধবার নিজেই জানিয়েছেন ক্যাপ্টেন।

মাশরাফি বিশ্বকাপের শেষ ম্যাচে অবসর নিতে চাইলে মাশরাফিকে অবসর নেয়ার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ২ কো‌টি টাকা খরচ ক‌রে বিদায়ী ম্যাচ আ‌য়োজন কর‌তে চে‌য়ে‌ছি‌লো বি‌সি‌বি।

খর‌চের বিষয়‌টি ভে‌বে মাশরাফী সে প্রস্তাবে রাজী হন‌নি। ‘নট আউট নোমান’ ফেসবুক পেজের সঙ্গে অনলাইন আড্ডায় এসব তথ্য জানান সাবেক এই অধিনায়ক।

এই আড্ডায় মাশরাফিকে অবসর নিয়ে প্রশ্নে বলা হয়, আমরা জানি যে আপনি বলেছিলেন বিশ্বকাপের পর অবসর নেবেন। সেই সময় আপনার অবসর নিয়ে সর্বমহলের একটি চাপ ছিল আপনার ওপরে, যে আপনাকে অবসর নিতে হবে। সবাই মিলে আপনার অবসরের ক্ষেত্র প্রস্তুত করে দিয়েছিলেন। আপনি কি জেদ থেকে অবসর নেননি?

এ বিষয়ে মাশরাফি বলেন, ‘দেখেন আমার অবসরের ঘটনা এর আগেও একটা ঘটেছে। বিশ্বকাপের আমাদের লাস্ট ম্যাচে আমি অবসর নিতে চেয়েছিলাম। এরপরে জিম্বাবুয়েকে ২ কোটি টাকা দিয়ে নিয়ে এসে ম্যাচ খেলানোর পরিকল্পনা করা হয়েছিল।

তখন আমার মনে হয়েছিল মাশরাফির এটা প্রাপ্য, ঠিকাছে নিজের মাঠ থেকে অবসর নেয়ার বিষয়টি। কিন্তু দুই কোটি টাকা খরচ করে ম্যাচ আয়োজন করে সেখানে অবসর নেয়া এটি আমার প্রাপ্য নয়। ঠিক এই কারণে আমি অবসর নেই নি।’

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)