‘গদা-গতিদানব’ ট্রল নিয়ে যা বললেন সুজন

ক্রিকেট দুনিয়া 27 May 2020 at 8:15pm 1,352
Googleplus Pint
‘গদা-গতিদানব’ ট্রল নিয়ে যা বললেন সুজন

বাংলাদেশ ক্রিকেটে যদি সবচেয়ে বেশি সমালোচনার শিকার ক্রিকেটারদের তালিকা করা হয়, তাহলে সবার উপরে নাম থাকবে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের। যাকে কেউ ‘গদা’ সুজন নামে ট্রল করে, কেউবা আবার ‘গতিদানব’ ও বলে থাকেন। কিন্তু কেন সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন বিদ্রুপের শিকার হন সুজন।

তা জানা নেই, ৪৮ বছর বয়সী এই অলরাউন্ডারের। সম্প্রতি নট আউট নোমান নামক ফেসবুক পেইজে লাইভে আসেন সুজন। সেসময় তার থেকে এমন ট্রল নিয়ে জানতে চাওয়া হয়।

তিনি বলেন, “আসলে যারা বলেন, তাদের ওপর তো আর আমার নিয়ন্ত্রণ নেই। আমি নিয়ন্ত্রণের বাইরের কোন কিছুকেই নিয়ন্ত্রণ করতে চাই না। এটা আমার ক্রিকেট অভিধানে নেই। আমি এসব নিয়ে মাথা ঘামাই না। কারা বলেন, আমি জানি না। আমি আসলে সামাজিক যোগাযোগমাধ্যমে ততটা অ্যাক্টিভ নই। দেখা হয় না বললেই চলে।”

“আমার বন্ধুরা বলে, এই করে সেই করে। কারা বলেন? আমি জানিও না। আমি কখনই ফাস্টবোলার ছিলাম না। কিন্তু একদম কম গতিতেও বল করিনি। আমার ১৩৭ কিলোমিটার গতিতে বল করার রেকর্ড আছে। এছাড়া ১৩৩/১৩৪ এ বল করেছি।”– যোগ করেন এই ডানহাতি মিডিয়াম পেসার।

প্রসঙ্গত যে, ১৯৯৮ সাল থেকে ২০০৬ পর্যন্ত বাংলাদেশের হয়ে খেলেছিলেন সুজন। ১৯৯৯ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে তিনি বিশেষ ভূমিকা রাখেন। এই খেলায় তিনি ২৭ রান করেন ও ১০ ওভারে ৩১ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন। এর জন্য তিনি ম্যাচসেরার পুরস্কার পান। ২০০৩-০৪ সালে মুলতানে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্টে তিনি ৩৭ রানে ৪ উইকেট এবং ৬৮ রানে ৩ উইকেট নিয়েছিলেন।

এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ১২ টেস্ট ম্যাচ খেলে বল হাতে নিয়েছেন ১৩ উইকেট এবং ব্যাট হাতে করেছেন ২৬৬ রান। ৭৭ ওয়ানডে ম্যাচ খেলে রান করেছেন ৯৯১ এবং বল হাতে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন ৭৫ ব্যাটসম্যানকে।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)