শচীনের সুপারিশে ‘স্পন্সর’ পেয়েছিলেন তরুণ মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া 22 May 2020 at 4:39pm 7,969
Googleplus Pint
শচীনের সুপারিশে ‘স্পন্সর’ পেয়েছিলেন তরুণ মাহমুদউল্লাহ

শচীন টেন্ডুলকার কেবল ভারতে নয়, বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। ভারতীয় ক্রিকেটে এক কথাই সবাই বলেন ‘ইশ্বর’। শুধু মাঠের ক্রিকেট নয়, বাইশ গজের বাহিরেও শচীন অসাধারণ ব্যাক্তিত্ব! যার মধ্যে দয়া ও মানবিক গুণের কমতি নেই। তার উদাহরণও হয়ে আছেন বাংলাদেশ দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০০৭ সালে পা রাখেন রিয়াদ। তার এক বছরের মধ্যে শচীনের কাছে দারুণ ক্রিকেটার হয়ে উঠেন এই অলরাউন্ডার। আর তাইতো তখনকার তরুণ ক্রিকেটারের স্পন্সর পাওয়া কঠিন ছিল। আর ২০০৮ সালে মাহমুদউল্লাহর কঠিন কাজকে সহজ করে দেন শচীন। ঐ সময় শচীনের রিকমেন্ডে রিয়াদকে স্পন্সরশিপের প্রস্তাব দেয় অ্যাডিডাসের মত বিখ্যাত কোম্পানি।

সম্প্রতি অনলাইন ভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জিকে দেওয়া এক সাক্ষাৎকারে শচীনকে নিয়ে স্মৃতিচারণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, “উনার সাথে খেলেছি ২০০৮ সালে। হোম সিরিজ ছিল আমাদের। আমার অভিষেক হয়েছিল ২০০৭ সালের জুলাইয়ে। ঐ সিরিজটাতে আমি মোটামুটি ভালোই করেছিলাম।”

“একদিন আমি অনুশীলন থেকে বাসায় ফিরছিলাম। তখন গাড়িতে একজন আমাকে ফোন দেয়। তখন অ্যাডিডাসের স্পন্সর ছিল সম্ভবত শচীন স্যার। যেহেতু আমি তরুণ ক্রিকেটার, তখন আমার কোনো স্পন্সর ছিলো না। উনি আমাকে বললেন যে শচীন স্যার রেকমেন্ড করেছে আপনাকে স্পন্সরের জন্য।”–যোগ করেন রিয়াদ।

শচীনের খেলা দেখে বড় হয়েছেন এখনকার অনেক তারকা ক্রিকেটার। মাহমুদউল্লাহও তাদের মধ্যে একজন। শচীনের এমন কমপ্লিমেন্ট পাওয়া মাহমুদউল্লাহর জন্যে বড় পাওয়া। যার জন্যে ধন্যবাদও দিয়েছেন রিয়াদ।

তিনি আরও বলেন, “আমি বুঝতে পারছিলাম না কি বলবো। তখন আমি তাকে ধন্যবাদ দেই। হয়তো সামনাসামনি কখনো বলা হয়নি। উনার খেলা দেখে বড় হয়েছি, উনার সঙ্গে খেলতে পারা সৌভাগ্য বলতে হয়। উনার কাছ থেকে এতো বড় কমপ্লিমেন্ট এবং সাজেশন পাওয়া অনেক বড় অর্জন। উনাকে সত্যি অনেক ধন্যবাদ।”

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)