সাকিব ভাই সেদিনও নির্দোষ ছিলেনঃ শফিউল

ক্রিকেট দুনিয়া 16 May 2020 at 7:24pm 3,107
Googleplus Pint
সাকিব ভাই সেদিনও নির্দোষ ছিলেনঃ শফিউল

ক্রিকেটার সাকিবের পারফরম্যান্স নিয়ে সমালোচনা হয়েছে এমন সময়ের কথা হয়ত কখনো স্মরনে থাকবেনা ক্রিকেট ভক্তদের। কিন্তু মাঠের বাইরে সাকিবের পারফরম্যান্স বেশ কয়েকবারই পড়েছে সমালোচনায়। যা হয়ত ভুলতে চাইলে মনে পড়বে বার বার।

এমনই একটি ঘটনা ঘটেছিল ২০১৪ সালের ফেব্রুয়ারিতে। মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলছিল। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে যান সাকিব আল হাসান।

ড্রেসিংরুমে ফেরার পর তার দিকে ক্যামেরা তাক করা হলে অশোভন ইঙ্গিত করে বসেন সাকিব। ওই ঘটনায় ৩ ম্যাচ নিষিদ্ধ ও ৩ লাখ টাকা জরিমানা দিতে হয়েছিল বাংলাদেশি অলরাউন্ডারকে। সঙ্গে জুটেছিল তিরস্কার।

ড্রেসিংরুমে সেদিন সাকিবের পাশেই ছিলেন শফিউল ইসলাম। তিনিও লজ্জায় পড়ে যান সাকিবের কাণ্ডে। তবে ৬ বছর পর সেই শফিউলই জানালেন, ইচ্ছা করে অশোভন ইঙ্গিত করেননি সাকিব।

ক্রিকেট পোর্টল ক্রিকফ্রেনজির সঙ্গে ফেসবুক লাইভে শফিউল বলেন, ‘আমাদের জন্য ওটা ছিল খুব ক্লোজ একটা ম্যাচ। সাকিব ভাই গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে যান। তিনি খুব উত্তেজিত ছিলেন। চেঞ্জ রুম থেকে একটা তোয়ালে গায়ে ফেরেন।

ক্যামেরাম্যানকে বলেছিলেন তার ছবি না তুলতে। এমন সময় অবচেতন মনেই তার আঙুল স্পর্শকাতর জায়গায় চলে যায়। ড্রেসিংরুমে আমাদের মাঝে কিছু মজার কথা চলছিল। আমি হাসছিলাম। এ কারণে আমাকেও ডিসিপ্লিনারি প্যানেলে ডাকা হয়।’

ম্যাচে ২৪ রান করে আউট হন সাকিব। আউটটা ছিল দৃষ্টিকটু।

টিভি রিপ্লেতে বারবার তার অহেতুক শট খেলে আউট হওয়া দেখাচ্ছিল। শফিউল বলেন, ‘সম্ভবত আউট হওয়ার পর সাকিব ভাই হতাশ ছিলেন।

এরপর ক্যামেরা তাকে অনুসরণ করাটা হয়ত নিতে পারেননি। আমার মনে হয়, তার ওই ইঙ্গিত ইচ্ছাকৃত ছিল না। এটা যে এত বড় ইস্যু হয়ে যাবে কেউ বুঝতে পারেনি।’ ম্যাচে শেষ পর্যন্ত ৬১ রানে পরাজিত হয় বাংলাদেশ।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)