আমি বাদে কোহলি সবাইকে ‘গালিগালাজ’ করেছেঃ ইমরুল

ক্রিকেট দুনিয়া 15 May 2020 at 5:58pm 1,311
Googleplus Pint
আমি বাদে কোহলি সবাইকে ‘গালিগালাজ’ করেছেঃ ইমরুল

স্লেজিং করা ক্রিকেটারদের মধ্যে অন্যতম সেরা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি! অনেকে ‘অন্যতম’ কথাটা বাদ দিয়ে এককথায় বলে দেন স্লেজিংয়ের জন্যে ওস্তাদ কোহলি। প্রতিপক্ষ যে-ই হোক কাউকে ছাড় দেন না এই ভারতীয় তারকা ক্রিকেটার।

যেখানে বাংলাদেশ ও রেহাই পাইনি তার স্লেজিং থেকে। তবে সকল ক্রিকেটারকে গালিগালাজ করলেও বাংলাদেশের ওপেনার ব্যাটসম্যান ইমরুল কায়েসকে স্লেজিং করতেন না কোহলি।

কোহলির সাথে ইমরুলের বিরাট বন্ধুত্ব। সেই জন্যে বাংলাদেশের সবাইকে স্লেজিং করলেও তাকে করেননা কোহলি। সম্প্রতি এক গণমাধ্যমের লাইভে এসে কোহলি সাথে নিজের বন্ধুত্ব গড়ে উঠার গল্প জানান ইমরুল কায়েস।

৩৩ বছর বয়সী এই ক্রিকেটার বলেন; “২০০৭ সালে আমি স্কলার্শীপ পেয়ে অস্ট্রেলিয়ায় গিয়েছিলাম। সেখানে একটি দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়েছিলাম। ওরা চার-পাঁচজন গিয়েছিল। অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ন হয়েই ওরা ওখানে যায়।

ওইখানে প্রায় একমাস আমরা এক সঙ্গে অনুশীলন করতাম। একসঙ্গে গল্প হতো। আমরা দুজনই পাশের দেশের মানুষ। অস্ট্রেলিয়ার মতো জায়গায় গিয়ে আমরা অনুশীলন করেছি।” মূলত সে সময় তাদের এমন বন্ধুত্ব গড়ে উঠে।

কিন্তু ২০১১ সালে প্রথমবার কোহলির মুখোমুখি হন ইমরুল। আর সেই সময় কায়েসকে স্লেজিং করে বসেন কোহলি। তাতে অবাকও হয়েছেন ইমরুল। তিনি বলেন;“যখন জাতীয় দলে ঢুকলাম, ওর সাথে আমার প্রথম খেলা হলো ২০১১ সালে।

ও আমাকে স্লেজিং করেছিল মাঠে। আমি খুব অবাক হয়েছি। ভাবতেই পারিনি যে একটা মাস ওর সাথে এত ভালো সময় কাটালাম কিন্তু মাঠে এসে সে আমাকে স্লেজিং করে।”

ইমরুল বিষয়টি তামিমকে বললেন, “বিষয়টি আমি তামিমকে বললাম। তামিম উল্টো ওকে স্লেজিং করে। তামিম এগুলো খুব ভালো পারে…।

তারপর থেকে কোহলির সাথে আমার যতবার দেখা হয়েছে, কোনো খারাপ ব্যবহার করেনি। ফতুল্লাতে যখন খেলা হয় (২০১৫ সাল) টেস্ট ম্যাচ, প্রায় সবাইকেই ও স্লেজিং করেছে। আমাকে একটা কথাও বলেনি।”

এমনকি সবশেষ ভারত সফরেও কোহলি স্লেজিং করেননি ইমরুলকে৷ এই বাঁহাতি ওপেনার আরও বলেন;“আমরা যে ভারতে টেস্ট সিরিজ খেলতে গেলাম। ও (কোহলি) কমবেশি সবাইকেই গালিগালাজ করেছে।

আমাকে একটা কথাও বলেনি। ও এখন লিজেন্ড খেলোয়াড়। ও ওর লেভেলে। একটা জিনিস ভালো লাগে, ও এত বড় খেলোয়াড় হয়েও আমাদেরকে মনে রাখে এখন। নিজে থেকে এসেও কথা বলে। অফ দ্য ফিল্ড ও অসাধারণ।”

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)