ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি: তামিম

ক্রিকেট দুনিয়া 09 May 2020 at 8:22pm 1,080
Googleplus Pint
ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি: তামিম

তামিম ইকবাল দেশের সেরা ফিল্ডারদের মধ্যে অন্যতম। বাংলাদেশ ক্রিকেটের সেরা ক্যাচগুলোর কয়েকটি নিয়েছেন তামিম। আবার গুরুত্বপূর্ণ সময়ে কিছু ক্যাচও ছেড়েছেন তিনি। যার অন্যতম ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে। গতকাল রুবেল হোসেন ও তাসকিন আহমেদের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় অ্যাডিলেডের সেই ম্যাচে ক্রিস ওকসের মিস করা ক্যাচের স্মৃতিচারণ করেছেন তামিম।

জয়ের জন্য ১৫ বলে তখন ২০ রান দরকার ইংল্যান্ডের। তাসকিন আহমেদের করা বলে লং অনে ক্যাচ তুলেছিলেন ক্রিস ওকস। সেটা হাতে জমাতে পারেননি তিনি। তখন নিজের মধ্যে কি চলছিল সেটাই বললেন তামিম, ‘২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে আমি ওকসের ক্যাচটা ছেড়েছিলাম তাসকিনের বলে, যে সময় খেলাটা খুব ক্লোজ হয়ে গিয়েছিল।

ক্যাচটা ছাড়ার পর আমার কাছে মনে হচ্ছিল, মাটি দুই ভাগ হয়ে যাক, আমি ভেতরে ঢুকে যাই, আমাকে কেউ আর দেখার দরকার নাই। আমি ওই মুহূর্তে একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি। ৩২ কোটি কারণ, বাংলাদেশের ১৬ কোটি মানুষ, একটা করে গালি তো দেয়নি, দুইটা করে দিয়েছে সবাই।’ পরের ওভারে তিন বলের মধ্যে দুই উইকেট নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন রুবেল। তাতে যেন হাঁফ ছেড়ে বাঁচেন তামিম।

‘তারপর রুবেল দুই উইকেট নিয়ে নিল। ওই খেলার হাইলাইটস দেখলে দেখবি সবাই রুবেলের পেছনে দৌড়ায়, সবাই তো রুবেলের পেছনে দৌড়েছে যে ম্যাচ জিতে গেছি বলে, আর আমি রুবেলের পেছনে দৌড়েছি যে, আমি বেঁচে গেছি (হাসি)! যদি ওই ম্যাচ হারতাম, তাহলে আমার আর বাংলাদেশে আসা লাগত না।’

সূত্রঃ মানবজমিন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)