নিজের দেখা সর্বশ্রেষ্ঠ কোচের নাম জানালেন মুশফিকুর রহিম

ক্রিকেট দুনিয়া 08 May 2020 at 8:15pm 3,722
Googleplus Pint
নিজের দেখা সর্বশ্রেষ্ঠ কোচের নাম জানালেন মুশফিকুর রহিম

চলতি মাসে ক্রিকেট ক্যারিয়ারের ১৫ বছর পূরণ হতে যাচ্ছে টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিমের। ক্যারিয়ারের এই সময়ে দেশি-বিদেশি অনেক কোচের সাথে কাজ করছেন দেশ সেরা এই ব্যাটসম্যান।

তবে এই সময়ে মধ্যে নিজের কয়েকজন পছন্দের কোচের নাম জানান মুশফিক। তার মধ্যে সর্বশ্রেষ্ঠ কোচ হিসেবে আখ্যা দিয়েছেন বিকেএসপির কোচ নাজমুল আবেদিন ফাহিমকে।

গতকাল অনলাইন ভিত্তিক এক নিউজ পোর্টালকে এসব জানান মুশি। তার মধ্যে দেশের আরেকজন তার প্রিয়, তিনি হচ্ছেন বিকেএসপির কোচ মতিউর রহমান। এছাড়া বিদেশি কোচদের মধ্যে অষ্ট্রেলিয়ার জেমি সিডন্স ও শ্রীলঙ্কান হাথুরাসিংহ মুশফিকের কাছে সেরা।

নিজের প্রিয় কোচের নাম জানাতে গিয়ে মুশফিক বলেন;“চলতি মাসে (২৬ মে) আমার ক্যারিয়ারের ১৫ বছর পূর্ণ হবে। এই সময়ে অনেক বিদেশী কোচের সাথে কাজ করার সুযোগ হয়েছে। এর মধ্যে অনেক অসাধারণ কোচ ছিল।”

“আমাদের স্থানীয় কোচও আছে অনেকে যাদের মধ্যে ফাহিম (নাজমুল আবেদিন ফাহিম) স্যার আমার দেখা সর্বশ্রেষ্ঠ কোচ এখনো পর্যন্ত। মতি (মতিউর রহমান) স্যার আছেন যিনি আমার মেন্টরও বলা যায়। এই দুজনকে আমি সবসময় ফলো করি এবং সবসময় উনাদের সংস্পর্শে থাকি।”– যোগ করেন মুশফিক।

এছাড়া বিদেশি কোচদের মধ্যে নিজের প্রিয় বা সেরা কোচদের জানাতে গিয়ে মুশফিক আরও বলেন;“আর সবমিলিয়ে বিদেশিদের মধ্যে নিঃসন্দেহে জেমি সিডন্সের কথা বলবো। একজন ব্যাটসম্যানের জন্য সে বিশেষ কিছু ছিল। হাথুরুসিংহের কথাও বলতে হয়।

ব্যাটসম্যান হিসেবে এখন বলি একটা জিনিস, সেটা হল ২০১৫ বিশ্বকাপের আগে অনুশীলনে সে এমন কিছু কৌশল দেখিয়েছে যা আর কোন কোচ এর আগে দেখায়নি আমাদের। তার এই কৌশল আমাদের সব ব্যাটসম্যানেরই কাজে এসেছে।”

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)